BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এবার বেতনও বন্ধ হবে’, কলকাতা পুরসভার পেনশন বন্ধ নিয়ে তোপ দিলীপ ঘোষের

Published by: Tiyasha Sarkar |    Posted: January 28, 2022 10:57 am|    Updated: January 28, 2022 11:54 am

BJP MP Dilip Ghosh slams KMC | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক সংকটের কারণে পেনশন নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা। সেই প্রসঙ্গে এবার তৃণমূলকে কড়া আক্রমণ করলেন প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বিজেপির মিছিল আটকানো নিয়েও বিঁধলেন শাসকদলকে।

কলকাতায় থাকলে নিয়মিত প্রাতঃভ্রমণে যান দিলীপ ঘোষ। সেখান থেকে একাধিক ইস্যুতে মুখ খোলেন তিনি। শুক্রবার পেনশন বন্ধ প্রসঙ্গে দিলীপ বলেন, “আজ পেনশন করেছে, আগামীতে বেতনও বন্ধ করে দেবে।” পাশাপাশি রাজ্যের একাধিক প্রকল্প বন্ধ করা হবে বলেও দাবি করেন তিনি। বৃহস্পতিবার সন্ধেয় কলকাতায় বিজেপির মিছিলে বাধা দিয়েছিল পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছিল এলাকায়। সেই প্রসঙ্গে দিলীপ বলেন, “এখানে বিরোধীদের গায়ের জোরে আটকানো হয়। বিজেপি একটা অনুষ্ঠান করতে পারে না। তার জন্য আদালতে যেতে হয়। গণতন্ত্র আদৌ সুরক্ষিত কি না, সেটাই প্রশ্ন।”

এরপর সরাসরি তৃণমূলকে বিঁধে তিনি বলেন, “ভোটে আটকাতে না পেরেই পথে আটকাচ্ছে।” দিলীপ ঘোষের এই মন্তব্যকে কটাক্ষ করেছেন রাজ্যসভার তৃণমূল সাংসদ শান্তনু সেন। তিনি বলেন, “কে কাকে ভোটে আটকাতে পেরেছে তা রাজ্যের মানুষ দেখে নিয়েছেন। তাই উনি কী বললেন, তাতে কিছু এসে যায় না।”

[আরও পড়ুন:কনুইয়ের নিচ থেকে কাটা হাত! কাচের বোতলে সদ্যোজাতর দেহ উদ্ধারে ঘনাচ্ছে রহস্য]

গত বছরের ডিসেম্বরে কলকাতা পুরসভার নির্বাচনে (KMC Election) বিপুল ভোটে জয়ী হয়ে মেয়র পদে বসেন ফিরহাদ হাকিম। শপথ নেওয়ার দিনই তিনি জানিয়েছিলেন, বিপুল দেনা মাথায় নিয়ে মেয়রের চেয়ারে বসছেন, আর্থিক টানাটানির মধ্যেই তাঁকে কাজ চালিয়ে যেতে হবে। যা কঠিন চ্যালেঞ্জের বিষয়। তবে দায়িত্ব নিয়েই সমাধানের জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করেছিলেন ফিরহাদ। রাজ্য সরকারের কাছে ৭০০ কোটি টাকা দেওয়ার আবেদন জানান। পাশাপাশি, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (ADB) তরফে ২০০০ কোটি টাকা ঋণ নেওয়া হয়। এভাবেই বকেয়া পূরণ করে দেওয়ার পরিকল্পনা করেছিলেন মেয়র। তবে এত দাওয়াই সত্ত্বেও সুরাহা যে তেমন হয়নি। পরবর্তীতে বৃহস্পতিবার সন্ধেয় বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ২০২১ সালের সেপ্টেম্বরের পর যেসব পুরকর্মী অবসর নিয়েছেন, তাঁদের পেনশন (Pension) আপাতত দেওয়া যাচ্ছে না।

[আরও পড়ুন: কনুইয়ের নিচ থেকে কাটা হাত! কাচের বোতলে সদ্যোজাতর দেহ উদ্ধারে ঘনাচ্ছে রহস্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে