BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাষ্ট্রপতি কোবিন্দের সঙ্গে দিলীপ ঘোষের আফ্রিকা সফর বাতিল

Published by: Tiyasha Sarkar |    Posted: March 1, 2022 2:46 pm|    Updated: March 1, 2022 9:26 pm

BJP MP Dilip Ghosh will visit africa with President Ramnath Kovind | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দিলীপ ঘোষের (Dilip Ghosh) বিদেশ সফর বাতিল। আফ্রিকা যাচ্ছেন না বিজেপি সাংসদ। দিলীপ ঘোষ নিজেই জানিয়েছেন তাঁর সফর বাতিলের বিষয়টি। তবে কারণ এখনও জানা যায়নি।

আগামিকাল অর্থাৎ ২ মার্চ আফ্রিকার উদ্দেশে রওনা দিচ্ছেন রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind)। তাঁর সঙ্গেই যাওয়ার কথা ছিল দিলীপ ঘোষের। কিন্তু শেষ মুহূর্তে সফর বাতিলের কথা জানালেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি। এর আগে ২০১৯ সালে কোবিন্দের সঙ্গেই বিদেশ সফরে গিয়েছিলেন দিলীপ ঘোষ। সেই সময় আফ্রিকার বেনিন, গাম্বিয়া ও গিনিতে একাধিক কর্মসূচিতে যোগ দিয়েছিলেন তিনি। তিনবছর পর ফের আফ্রিকা যাওয়ার কথা ছিল দিলীপের। ১১ দিনের সফরে যাচ্ছিলেন বলেই ছিল খবর। আগে আমেরিকা সফরও করছেন মেদিনীপুরের বিজেপি সাংসদ।

[আরও পড়ুন: গাড়ি চালানো শিখতে গিয়ে দুর্ঘটনার কবলে বীরভূমের ‘বাদাম কাকু’, ভরতি হাসপাতালে]

২০১৫ সালে রাজ্য বিজেপির সভাপতির দায়িত্ব পান দিলীপ ঘোষ। তারপর বাংলার মাটিতে বিজেপির অবস্থান শক্তপোক্ত করতে কোমর বেঁধে নেমেছিলেন দিলীপ। বারবার বিতর্কে জড়ালেও বরাবর নিজের অবস্থানে অনড় থাকতেই দেখা গিয়েছে তাঁকে। ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রথমবারের জন্য বিধায়ক নির্বাচিত হন তিনি। এরপর ২০১৯ সালে মেদিনীপুর লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। জয়ীও হন।

তবে ২০২১ সালে রাজ্য বিজেপির সভাপতি পদ থেকে সরানো হয় দিলীপকে। তাঁর জায়গায় দায়িত্ব পান সুকান্ত মজুমদার। সেই থেকেই রাজ্য বিজেপির অন্দরে নানা টানাপোড়েন চলছে। এসবের মাঝেই এবার বিদেশ সফরের কথা ছিল দিলীপের। যদিও তা বাতিল হয়েছে।

[আরও পড়ুন: বাংলা বন্‌ধ নিয়ে রাজ্য বিজেপির অন্দরে মতবিরোধ, শুভেন্দুর উলটো সুরে সওয়াল সুকান্তর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে