১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলার অর্থনীতির স্বার্থে পরামর্শ দিন, অমিত মিত্রকে চিঠি দিলেন বিজেপি সাংসদ

Published by: Sucheta Sengupta |    Posted: June 27, 2020 9:41 pm|    Updated: June 27, 2020 9:47 pm

BJP MP Subhas Sarkar writes Amit Mitra for his advice on West Bengal's economy

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: লকডাউনে থমকে গিয়েছিল দেশের আর্থিক গতি। সেই ক্ষতি মেটাতে আর্থিক প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। তার ভিত্তিতে একগুচ্ছ আর্থিক সংস্কারের দাওয়াই দিয়েছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। এমন সংকটের সময়ে বিভেদ সরিয়ে সেইমতোই কাজে নেমেছে বিভিন্ন রাজনৈতিক দলগুলি। সেই পথে হেঁটে এবার অর্থনীতিকে গতি দিতে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রের পরামর্শ চেয়ে চিঠি পাঠালেন বিজেপি সাংসদ সুভাষ সরকার।

করোনা পরিস্থিতিতে রাজ্যের অর্থনীতি ও শিল্পক্ষেত্রকে মজবুত করার ক্ষেত্রে কী ভাবছেন অর্থমন্ত্রী অমিত মিত্র? তাঁর সুনির্দিষ্ট মতামত বা পরামর্শ থাকলে তা যেন জানান। অমিত মিত্রকে লেখা চিঠিতে এই অনুরোধ জানিয়েছে বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকার। নিজের ইমেল আইডি চিঠিতে উল্লেখ করে দিয়েছেন তিনি। সুভাষ সরকারের বক্তব্য, ”বিজেপির চিন্তাভাবনা, কর্মসূচি গঠনমূলক। আমরা রাজ্যের অর্থমন্ত্রী ও বণিক সভার কাছে এই বিষয়ে পরামর্শ ও মতামত চেয়েছি। সেটা আমরা কেন্দ্রীয় অর্থমন্ত্রীর কাছে পৌঁছে দেব।”

[আরও পড়ুন: টোকেন থেকে সংক্রমণের ভয়! লকডাউনের পর স্মার্টকার্ড নিয়েই মেট্রোয় যাতায়াত]

অর্থনীতির বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তো বটেই, জাতীয় স্তরের অনেকেই অমিত মিত্রের পরামর্শে অধিক ভরসা করেন। এমনকী জিএসটি কাউন্সিলেও এ রাজ্যের অর্থমন্ত্রীর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। লকডাউনের খরা কাটাতে প্রধানমন্ত্রীর ঘোষিত আর্থিক প্যাকেজ এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রীর দফায় দফায় তার বিশ্লেষণের প্রতিটি পদক্ষেপের যুক্তিসহ সমালোচনা করেছিলেন অমিত মিত্র। বুঝিয়ে দিয়েছিলেন, আপাতদৃষ্টিতে মোটা অঙ্কের আর্থিক প্যাকেজ মনে হলেও, তা আসলে ফাঁপা। কিন্তু বিজেপি সাংসদ তা সাদরেই গ্রহণ করেছেন, সেটাই বোঝা গেল সুভাষ সরকারের চিঠিতে। তিনি মনে করছেন, রাজ্যের আর্থিক ক্ষেত্রকে সচল করতে কী প্রয়োজন, কোনটা হলে ভাল হয়, তা অমিত মিত্রই ভাল বুঝবেন। তাই তাঁর পরামর্শ, আবেদন কেন্দ্রের কাছে পেশ করা হবে।

[আরও পড়ুন: শহিদদের রক্ত বিফলে যাবে না, রাগে জোম্যাটোর টি-শার্ট পুড়িয়ে কাজ ছাড়ল শতাধিক কর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে