BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

উলটপুরাণ! হাওড়ায় রাজ্য সরকারের ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্প নিয়ে ক্যাম্প বিজেপির, কটাক্ষ তৃণমূলের

Published by: Sucheta Sengupta |    Posted: December 4, 2020 6:15 pm|    Updated: December 4, 2020 6:22 pm

An Images

অরিজিৎ গুপ্ত, হাওড়া: রাজ্য সরকারের ঘোষিত প্রকল্প, মুখ্যমন্ত্রী নিজে তার উদ্বোধন করেছেন। তবু রাজ্যের প্রতিটি পরিবারের চিকিৎসার সুবিধার্থে ‘স্বাস্থ্যসাথী’ প্রকল্পের কাজ চলাকালীন অন্যান্য রাজনৈতিক দলও নিজেদের ভূমিকাকে বড় করে দেখানোর প্রতিযোগিতায় নেমে পড়েছে। বৃহস্পতিবার মুর্শিদাবাদের হরিহরপাড়ায় কংগ্রেস স্বাস্থ্যসাথীর শিবিরে যোগ দেওয়ার ঘটনা উঠে এসেছিল। আর শুক্রবার হাওড়া (Howrah) ময়দানে দেখা গেল স্বাস্থ্যসাথী প্রকল্পের ফর্ম ফিলাপ করাচ্ছেন বিজেপি (BJP) কর্মীরা! এ নিয়ে শুরু হয়েছে তরজা।

শুক্রবার হাওড়া ময়দানের কাছে এক স্কুলে ভোটার তালিকা সংশোধনের জন্য ক্যাম্প করছিল স্থানীয় বিজেপি নেতৃত্ব। কিন্তু সেই ক্যাম্পে দেখা গেল, যাঁরা রাজ্য সরকারের প্রকল্প ‘স্বাস্থ্যসাথী’র জন্য দেওয়া ফর্ম ঠিকমতো ফিলাপ করতে পারছেন না, তাঁদের সাহায্য করছেন বিজেপি কর্মী, সমর্থকরা। এবং কতজন ‘স্বাস্থ্যসাথী’র জন্য আবেদন করলেন তাঁদের সাহায্য নিয়ে, তা নথিভুক্ত করে রাখা হচ্ছে। কিন্তু রাজ্য সরকারি প্রকল্পের কাজ বিজেপির শিবির থেকে কেন হচ্ছে? এই প্রশ্ন উঠতেই হাওড়ার বিজেপি সভাপতি শুভজিৎ সাহা তা অস্বীকার করে জানান, ”আমরা সব নথিভুক্ত করে রাখছি, তার কারণ এই যে পরবর্তী সময়ে মিলিয়ে দেখা হবে, কতজন শেষপর্যন্ত সরকারি প্রকল্পের সুবিধা পেলেন। এটা দলের নির্দেশেই করছি।”

[আরও পড়ুন: টেট উত্তীর্ণদের অবস্থান মঞ্চে পুলিশি ‘হানা’র প্রতিবাদে মিছিল, রণক্ষেত্র ধর্মতলা]

বৃহস্পতিবারও একই ছবি দেখা গিয়েছিল মুর্শিদাবাদের হরিহরপাড়ায়। তবে সেখানে এই ভূমিকায় নেমেছিল কংগ্রেস। সেই ক্যাম্পে স্থানীয় তৃণমূল নেতৃত্বে বাধা দেয় বলে অভিযোগ। যদিও কংগ্রেস কর্মীদেরও দাবি ছিল, রাজ্য সরকারি প্রকল্পের সুবিধা যাতে সকলই পান, সেটাই দেখভাল করা হচ্ছিল। এদিন হাওড়ায় বিজেপির ভূমিকা দেখে শাসকদলের কটাক্ষ, আসলে সরকারি প্রকল্পের বাস্তবায়নে এভাবে অংশ নিয়ে নিজেদের কৃতিত্ব দাবি করতে চাইছেন বিরোধীরা।

[আরও পড়ুন: নিয়োগপত্র থাকা সত্ত্বেও কাজে যোগে ‘বাধা’, বিক্ষোভে উত্তাল আলিপুর চিড়িয়াখানা]

এ নিয়ে হাওড়ার তৃণমূল চেয়ারম্যান অরূপ রায় বলছেন, ”মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ঘোষিত এই প্রকল্প ঐতিহাসিক। তাই মুখে বিরোধিতা করলেও আসলে এর সুবিধার কথা বুঝে শামিল হয়েছেন সবাই। সবুজসাথী প্রকল্পের পরও বিরোধীদের দেখা গিয়েছিল, সেই সাইকেলে সওয়ার হয়েই তাঁরা মিছিল করছেন।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement