BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৭  বুধবার ২০ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

টেট উত্তীর্ণদের অবস্থান মঞ্চে পুলিশি ‘হানা’র প্রতিবাদে মিছিল, রণক্ষেত্র ধর্মতলা

Published by: Tiyasha Sarkar |    Posted: December 4, 2020 4:39 pm|    Updated: December 4, 2020 4:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেট উত্তীর্ণদের জোর পূর্বক অবস্থান থেকে তুলে দেওয়ার প্রতিবাদ। শুক্রবার বিধানভবন থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলের আয়োজন করে ছাত্র পরিষদের। ধর্মতলা চত্বরে পুলিশ মিছিল আটকাতেই রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। দীর্ঘক্ষণের চেষ্টায় আয়ত্তে আসে পরিস্থিতি।

ঘটনার সূত্রপাত গত শুক্রবার। ওইদিন আপার প্রাইমারির ১৪৩৩৯ পদে নিয়োগের দাবিতে পথে নামে টেট উর্ত্তীর্ণরা। তাঁদের উদ্দেশ্য ছিল বিকাশভবন অভিযান। কিন্তু বাধা দেওয়া হয় তাঁদের। ফলে স্কুল শিক্ষা কমিশনের (SSC) দপ্তরের সামনে অবস্থানে বসেন তাঁরা। সংগঠনের সহ-সভাপতি সুশান্ত ঘোষ এবং সম্পাদক আনিসুর রহমান জানান, “গেজেট পদ্ধতি মেনে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু না করলে আন্দোলন আরও বৃহত্তর পর্যায়ে নিয়ে যাওয়া হবে।” উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গর প্রায় সবক’টি জেলা থেকে প্রার্থীরা চাকরির দাবিতে বিকাশভবন অভিযানে সামিল হন সল্টলেকে। তাঁদের কেউ বাসভাড়া করে কেউ অনেকটা পথ হেঁটে এসে সাধারণ যানবাহনে চাকরির দাবি জানাতে কলকাতায় পৌঁছন। নিজেদের দাবিতে অনড় ছিলেন প্রত্যেকেই। আন্দোলনকারীদের একটি প্রতিনিধিদল বিকাশ ভবনে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখাও করেন। কিন্তু বৈঠকে জট কাটেনি। 

[আরও পড়ুন: কোভিডই কাড়ল করোনা যোদ্ধার প্রাণ, মৃত্যু সাগর দত্ত মেডিক্যাল কলেজের অধ্যক্ষার]

এই পরিস্থিতিতে বুধবার রাতে আচমকাই অবস্থান মঞ্চে হানা দেয় পুলিশ। জোরপূর্বক উঠিয়ে দেওয়া হয় চাকরী প্রার্থীদের। যাতে পুনরায় তাঁরা অবস্থানে বসতে না পারে শিয়ালদহ স্টেশনে পৌঁছে দেওয়া হয় তাঁদের।পুলিশের এই আচরণের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে বিধানভবন থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিলের আয়োজন করে ছাত্র পরিষদ। মিছিলটি এদিন ডোরিনা ক্রসিং পৌঁছনোর মুখে বাধা দেয় পুলিশ। সেই সময়ই ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে দুই পক্ষ। গার্ড রেল দিয়ে মিছিল আটকে দেয় পুলিশ। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখন নিয়ন্ত্রণে পরিস্থিতি। 

[আরও পড়ুন:  রাজ্যের আরজি খারিজ, আমফান দুর্নীতি মামলার অডিট করবে ক্যাগই, জানাল কলকাতা হাই কোর্ট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement