BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কোভিডই কাড়ল করোনা যোদ্ধার প্রাণ, মৃত্যু সাগর দত্ত মেডিক্যাল কলেজের অধ্যক্ষার

Published by: Sayani Sen |    Posted: December 3, 2020 7:02 pm|    Updated: December 3, 2020 8:37 pm

An Images

গৌতম ব্রহ্ম: জীবন বাজি রেখে করোনা রোগীদের সুস্থতার আশায় কাজ করছিলেন। তারই মর্মান্তিক পরিণতি হল সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের (Sagar Dutta Medical College & Hospital) অধ্যক্ষার। কোভিডই কাড়ল করোনা যোদ্ধার প্রাণ। মাত্র সাতান্ন বছর বয়সেই অমৃতলোকের পথে পাড়ি দিলেন হাসি দাশগুপ্ত। এছাড়াও বালিগঞ্জের চিকিৎসক রমেন হাজরা এবং জলপাইগুড়ির মৃণালকান্তি আচার্যেরও ভাইরাসের থাবায় মৃত্যু হয়। শোকস্তব্ধ চিকিৎসক মহল।

চার-পাঁচদিন আগে জ্বর হয় সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষা হাসি দাশগুপ্ত এবং তাঁর স্বামীর। করোনা সংক্রমণের আশঙ্কা তৈরি হয়। সন্দেহের ফলে কোভিড টেস্ট (Covid Test) করান। সোমবার রিপোর্ট হাতে পান। তাতেই দেখা যায় রিপোর্ট পজিটিভ। বিশেষ কিছু শারীরিক সমস্যা না থাকায় নির্দিষ্ট নিয়ম মেনে হোম কোয়ারেন্টাইনেই ছিলেন দম্পতি। তবে বুধবার তাঁর শারীরিক অবস্থার আচমকাই অবনতি হয়। রক্তে অক্সিজেনের মাত্রা কমে যায় বেশ খানিকটা। ৭০ শতাংশের নীচে চলে যায়। তাই তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়। অবস্থা বেশি খারাপ হওয়ায় তাঁকে সিসিইউতে ভরতি করা হয়। যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয় চিকিৎসা। এদিকে, তাঁর স্বামী ভরতি ছিলেন ওই একই হাসপাতালের কেবিনে।

[আরও পড়ুন: ‘খেলা-মেলা-লীলা দিদির দায়িত্ব’, কর্মসংস্থান নিয়ে মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ দিলীপের]

বেলেঘাটা আইডি হাসপাতালের চিকিৎসক যোগীরাজ রায় হাসি দাশগুপ্তের চিকিৎসা করছিলেন। চিকিৎসায় বেশ ভাল সাড়াও দিচ্ছিলেন তিনি। তবে আচমকাই যেন সব বদলে গেল। বৃহস্পতিবার সন্ধেয় প্রাণহানি হল অধ্যক্ষার। জানা গিয়েছে, ফুসফুস একেবারেই বিকল হয়ে গিয়েছিল তাঁর। সাগর দত্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষার স্বামীর শারীরিক অবস্থা মোটের উপর ঠিকই রয়েছে। তবে স্ত্রীর আচমকা প্রয়াণে ভেঙে পড়েছেন তিনি। উল্লেখ্য, ২০১৭ সালে উত্তর ২৪ পরগনার কামারহাটির সাগর দত্ত হাসপাতালের প্রিন্সিপাল নিযুক্ত হন। করোনা যোদ্ধার মৃত্যু প্রভাব ফেলেছে অন্যান্য চিকিৎসকদের মনেও। শোকস্তব্ধ প্রত্যেকেই। টুইটে শোকজ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)।

[আরও পড়ুন: ‘জয় হিন্দ’ সেতু তৈরিতে রাজ্যের টাকা ফেরতের দাবি, উদ্বোধনেও রেলকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement