BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমরা এলেই প্রকৃত বাংলা গড়ব’, তৃণমূলের ‘বহিরাগত’ কটাক্ষের জবাব নাড্ডার

Published by: Sucheta Sengupta |    Posted: December 10, 2020 8:00 pm|    Updated: December 10, 2020 8:05 pm

BJP President JP Nadda vows to remake Bengal with its original culture and challenges Mamata Govt.| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশের ভোটে বাংলা দখলের জন্য বাংলাকে একেবারে নিজেদের দৃষ্টিভঙ্গি থেকে দেখছে বিজেপি। তাই আজকের বাংলার রূপকে প্রকৃত রূপ বলে মনেই করছেন না বিজেপি নেতারা। ক্ষমতায় এলে তাঁরাই তৈরি করে দেবেন ‘প্রকৃত বাংলা’। দু’দিনের রাজ্য সফর শেষে বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে সেকথাই বললেন বিজেপি সর্বভারতী সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। বললেন, ”মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে যে বাংলা তৈরি হয়েছে, তা বাংলার আসল চেহারাই নয়। আসল রূপে বাংলাকে ফেরাব আমরা এলে, আমাদের কাজের মধ্যে দিয়ে।”

বিজেপি যত তৃণমূলের আমলে নৈরাজ্য, অপশাসনের অভিযোগ তুলেছে, ততই শাসকদল সচেষ্ট হয়েছে বিজেপিকে ‘বহিরাগত’ হিসেবে চিহ্নিত করে মানুষের কাছে উপস্থাপিত করতে। দুর্গাপুজোয় বঙ্গবাসীকে শ্রদ্ধা জানাতে নরেন্দ্র মোদির বাংলায় ভাষণ কিংবা অমিত শাহ অথবা জেপি নাড্ডার সফর – যখনই বাংলায় তাঁরা পা রেখে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) আমলে দুর্নীতি-সহ একাধিক বিশৃঙ্খল পরিস্থিতির অভিযোগে সরব হয়েছে, পালটায় তৃণমূল নেতারা বারবার তাঁদের প্রতি প্রশ্ন তুলেছেন – বাংলা সংস্কৃতি সম্পর্কে তাঁরা কী-ই বা বোঝেন?

[আরও পড়ুন: অভিষেক পত্নীর বিরুদ্ধে শুল্ক দপ্তরের মামলা গৃহীত হাই কোর্টে, সমন নিয়ে অনিশ্চয়তা জারিই]

এমনকী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও বিজেপিকে ‘দিল্লির পার্টি’ বলে সম্বোধন করেছেন। জনগণের উদ্দেশেও বারবার তিনি সতর্কবার্তা দিয়েছেন, বহিরাগতদের কথায় কান না দিতে। বাংলার উন্নয়ন করবে ‘বাংলার পার্টি’ তৃণমূল। সম্প্রতি বিজেপি বিরোধী কয়েকটি কর্মসূচিতে স্পষ্ট বাঙালি-অবাঙালি ভেদাভেদ করে বক্তব্য রাখতে শোনা গিয়েছে রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুকে।

[আরও পড়ুন: ‘প্রচার না পেয়ে গুন্ডাদের দিয়ে হামলার নাটক করাচ্ছে’, নাম না করে নাড্ডাকে কটাক্ষ মমতার]

এসবেরই জবাব এবার দিলেন জেপি নাড্ডা। তিনি বুঝিয়ে দিলেন, ‘বহিরাগত’ বলে বিজেপিকে চিহ্নিত করার কোনও কারণ নেই। বাংলার স্পন্দন তাঁরা বেশ ভালই বোঝেন। বাংলার ইতিহাস সম্পর্কেও ওয়াকিবহাল। তাই আত্মবিশ্বাসী সুরে বললেন, ”এই বাংলা প্রকৃত বাংলা নয়। আমরা যে চোখে বাংলাকে দেখছি, সেটাই আসল রূপ। আর আমরা এখানে কাজ করতে পারলেই সেই বাংলা তৈরি হবে।” এর আগে অমিত শাহও ‘সোনার বাংলা’ গড়ে তোলার কথা বলেছিলেন। এবার বিজেপি সর্বভারতীয় সভাপতির এই কথায় আরও স্পষ্ট হল, বাংলা দখলের জন্য তাঁরা বাঙালি আবেগের সঙ্গে একাত্ম হওয়ার চেষ্টায় এতটুকুও কসুর করছেন না। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে