BREAKING NEWS

২২ জ্যৈষ্ঠ  ১৪৩০  মঙ্গলবার ৬ জুন ২০২৩ 

READ IN APP

Advertisement

হাওড়া কাণ্ডে ফ্যাক্ট ফাইন্ডিং টিম বিজেপির, রাজ্যে আসার আগেই তৃণমূলকে নিশানা

Published by: Paramita Paul |    Posted: April 1, 2023 7:14 pm|    Updated: April 1, 2023 7:50 pm

BJP Sending Fact Finding team to Howrah | Sangbad Pratidin

ফাইল ছবি

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: শিবপুরে রামনবমীর দিন ঠিক কী ঘটেছে, তা খতিয়ে দেখতে রাজ্যে আসছে বিজেপির কেন্দ্রীয় ফ্যাক্ট ফাইন্ডিং টিম। যদিও এ রাজ্যে আসার আগেই বিজ্ঞপ্তি জারি করে ৬ সদস্যের প্রতিনিধি দল জানিয়েছে, রামনবমীর মিছিলের রুট বদল করা হয়নি। তৃণমূল সরকার নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে রাজ্যবাসীর রক্ত ঝরাতে পারে। যা দেখে রাজনৈতিক মহলের দাবি, বিজেপির প্রতিনিধি দল তথ্য খোঁজার আগেই তদন্তের রিপোর্ট তৈরি করে ফেলেছে। বিজেপির মতই প্রতিষ্ঠিত করবে এই প্রতিনিধি দল।

রামনবমীর মিছিল ঘিরে অশান্ত হয়েছে হাওড়ার শিবপুর। ইতিমধ্যে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে রাজ্য প্রশাসন। শান্তি ফেরাতে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। এমনকী, পরিস্থিতির দিকে নজর রাখতে বিশেষ সেল গড়েছে রাজভবনও। রাজ্যপালও কড়া ব্যবস্থার আশ্বাস দিয়েছেন। এর মধ্যেই রাজ্যে ৬ সদস্যের প্রতিনিধি দল পাঠাচ্ছে বিজেপি। প্রতিনিধি দলে নেতৃত্ব দেবেন পাটনা হাই কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি। তাঁরা শিবপুর-সহ রাজ্যের একাধিক এলাকায় ঘুরে দেখবেন। সঙ্গে রিপোর্ট বানাবেন।

[আরও পড়ুন: অয়নের ৪০ অ্যাকাউন্টে হাজার কোটির লেনদেন! ‘কবিগুরুও কাঁদছেন’, আদালতে বলল ইডি]

যদিও রাজ্যে আসার আগেই রিপোর্ট কী ধরনের হবে তার আগাম ইঙ্গিত দিয়ে রেখেছেন তাঁরা। বলা হয়েছে, কমিটি বিশ্বাস করে, মিছিলের রুট পরিবর্তন হয়নি। মানুষের সত্যিটা জানা দরকার। তৃণমূল সরকার নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে রাজ্যবাসীর রক্ত ঝরাতে পারে।” কমিটির তরফে জানানো হয়েছে, ক্ষতিগ্রস্তদের সঙ্গে বলে আসল নাটের গুরুদের খুঁজে বের করা হবে।

এ প্রসঙ্গে বলে রাখা দরকার, শনিবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানান, “পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। শান্তি ফেরানোর প্রক্রিয়া চলছে। ড্রোনের মাধ্যমে নজরদারি চলছে। ক্ষতিগ্রস্তদের সরকারি সাহায্য করা হবে।”

[আরও পড়ুন: মিড ডে মিলের বকেয়া মেটাচ্ছে কেন্দ্র, মমতার ধরনার পরই ৬৩৮ কোটি পাচ্ছে রাজ্য!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে