BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী হওয়ার সুযোগ দিচ্ছে বিজেপি, নাম-ধাম লিখে জমা দিন ড্রপ বক্সে

Published by: Sulaya Singha |    Posted: December 28, 2020 10:01 pm|    Updated: December 28, 2020 10:23 pm

BJP welcomes new faces for upcoming Bengal election | Sangbad Pratidin

ফাইল ছবি

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: আসন্ন বিধানসভা নির্বাচনে বাংলা দখল করতে আঁটঘাট বেঁধে আসরে নেমে পড়েছে বিজেপি (West Bengal BJP)। আর জনসংযোগ বাড়াতে এবার নয়া উদ্যোগ নিল গেরুয়া শিবির। এবার আপনিও পদ্মশিবিরের প্রার্থী হিসেবে ২৯৪টি আসনের মধ্যে যে কোনও একটি থেকে লড়াই করতে পারবেন। তার জন্য নিজের নাম ঠিকানা, পরিচয়-সহ বিস্তারিত তথ্য দিয়ে আবেদনপত্র জমা দিতে হবে বিজেপির ড্রপ বক্সে। সোমবার এমনটাই জানাল বঙ্গ বিজেপি।

এদিন থেকেই মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপি দপ্তরে এই ড্রপ বক্সটিতে আবেদন জমা নেওয়ার প্রক্রিয়া চালু হল। চাকরিজীবী থেকে ব্যবসায়ী কিংবা বাড়ির গিন্নি, যে কেউ আবেদন করতে পারেন। ড্রপ বক্স ভরতি হয়ে গেলে তা ঝাড়াই-বাছাই করে পাঠানো হবে দিল্লিতে। সেখানেই আবেদনপত্রগুলি খতিয়ে দেখে যোগ্য প্রার্থীদের বাছাই করে নেওয়া হবে। বিজেপির তরফে বলা হচ্ছে, সকলের কাছে হয়তো দল পৌঁছতে পারেনি। কোনও ব্যক্তি নিজের এলাকায় বেশ জনপ্রিয় এবং বিজেপিতে যোগ দিতে ইচ্ছুক, এমন ব্যক্তির সঙ্গে তাই সাক্ষা হয়ে ওঠেনি। সেই কারণেই এই উদ্যোগ। এর মাধ্যমে বিধানসভা নির্বাচনের আগে যে আরও দৃঢ় হবে জনসংযোগ, তেমনটাই বিশ্বাস গেরুয়া শিবিরের।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ‘পুলিশ-শিক্ষক’ ইন্সপেক্টরের, শোকাহত ‘ছাত্র’ অফিসাররা]

বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের কথায়, যত দিন যাচ্ছে, বাংলাতেও বিজেপির জনপ্রিয়তা বাড়ছে। সমাজের বিভিন্নস্তরের মানুষ এখনও সক্রিয় রাজনীতিতে নেই। কিন্তু তাঁদের অনেকেই প্রার্থী হতে চান। তাঁদের সুযোগ করে দিতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তবে এই প্রথমবার নয়, গত বছরের লোকসভা ভোটের আগেও এমনই ড্রপ বক্সের ব্যবস্থা করেছিল বিজেপি। জানা যায়, দেড় মাসে প্রায় এক হাজার আবেদন জমা পড়লেও তা থেকে যোগ্য প্রার্থী পাওয়া যায়নি। তবে সেবার ৪২টি আসনের জন্য প্রার্থীরা আবেদন জানাতে পেরেছিলেন। বিধানসভা নির্বাচনে (WB Assembley Election 2021) সেক্ষেত্রে সুযোগ পাওয়ার সম্ভাবনা অনেকটাই বেশি।

[আরও পড়ুন: বাংলায় হাজার মেলা হলেও জব ফেয়ার হয় না, বেকারত্ব ইস্যুতে রাজ্য সরকারকে তুলোধোনা বিজেপির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে