১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুলিশের অনুমতি না মিললেও জ্বালানির দাম কমাতে পথে নামার প্রস্তুতি বিজেপির

Published by: Sucheta Sengupta |    Posted: November 7, 2021 9:51 pm|    Updated: November 7, 2021 9:57 pm

BJP will join protest rally for petrol-diesel price despite no permission of Kolkata Police | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: জ্বালানি ইস্যুতে রাজ্যের শাসকদল তৃণমূলকে চাপে ফেলতে সোমবার বিক্ষোভ কর্মসূচি নিয়েছে বিজেপি (BJP)। কিন্তু সেই কর্মসূচিতে অনুমতি দেয়নি পুলিশ। বিজেপি নেতৃত্ব অবশ্য অনড় মিছিল করা নিয়ে। পুলিশের অনুমতি না মিললেও রাজ্য বিজেপি সদর দপ্তর থেকে মিছিল হবেই, সাফ জানিয়েছেন নেতারা। মিছিলের নেতৃত্ব দেওয়ার কথা বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumder)। সেই মিছিল আটকাতে পালটা প্রস্তুতি নিচ্ছে পুলিশও।  ফলে সোমবার, কর্মব্যস্ত দিনে কলকাতার রাস্তায় অশান্তির আশঙ্কা থাকছে। 

পেট্রোপণ্যে (Petrol-Diesel price hike) কেন্দ্র শুল্কে ছাড় দিলেও এখনও কেন ভ্যাট (VAT) কমায়নি রাজ্য সরকার। রাজ্যে ভ্যাট ছাড়ের দাবিতেই এই কর্মসূচি। যদিও বিজেপির এই মিছিলের অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। লালবাজার সূত্রে খবর, কোভিড (COVID-19) পরিস্থিতির কারণেই বড় জমায়েতে নিষেধাজ্ঞা রয়েছে প্রশাসনের। দলের রাজ্য সহ-সভাপতি রাজু বন্দোপাধ্যায় রবিবার রাতে জানান, ”মানুষের স্বার্থে পথে নামব। কোনও অনুমতির প্রয়োজন নেই। মিছিল হবেই।”

[আরও পড়ুন: একডালিয়া এভারগ্রিন হচ্ছে ‘সুব্রত ভবন’, প্রয়াত সভাপতির মর্মরমূর্তি বসছে ক্লাব চত্বরে

রবিবার সাংবাদিক বৈঠক করে মিছিলের এই কর্মসূচির কথা ঘোষণা করেন রাজ্য বিজেপির নেতা রাজু বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ”কোভিড বিধি মেনে সোমবার কলকাতায় বিক্ষোভ মিছিল হবে। দুপুর ১টায় রাজ্য বিজেপি অফিস থেকে শুরু হবে মিছিল। রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ-সহ অন্য নেতারা এই মিছিলে অংশ নেবেন।”

[আরও পড়ুন: সন্দেহ দূর করতে তদন্তে সাহায্য! ঠাকুরপুকুর প্রৌঢ়া খুনে অভিযুক্তের কীর্তিতে হতবাক পুলিশ]

আগামী ৯ থেকে ১২ নভেম্বর জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচিও রয়েছে বিজেপির। মিছিলে পুলিশের অনুমতি না থাকায় বিজেপি কর্মীদের সঙ্গে সংঘাতের আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। মিছিলে থাকার কথা বিজেপির শীর্ষ নেতাদেরও। বিজেপি নেতাদের বক্তব্য, ২২টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল কেন্দ্রের শুল্ক কমানোর পর নিজেদের ভ্যাট কমিয়েছে। কিন্তু তৃণমূল সরকার এ ব্যাপারে নীরব। অথচ মুখ্যমন্ত্রী পেট্রোপণ্যের দাম বৃদ্ধির জন্য নজিরবিহীনভাবে কেন্দ্রকে আক্রমণ করেছেন। এখন রাজ্য সরকার ভ্যাট মকুব করছে না কেন? এসব প্রশ্ন তুলছে রাজ্য বিজেপি নেতৃত্ব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে