BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একুশের আগে শক্তি বাড়াচ্ছে বিজেপির যুব মোর্চা, সেপ্টেম্বরে নবান্ন অভিযানের ঘোষণা

Published by: Sucheta Sengupta |    Posted: August 30, 2020 5:45 pm|    Updated: August 30, 2020 6:49 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: একুশের আগে বাংলার মাটিতে নিজেদের জমি শক্ত করতে দলের প্রত্যেক সংগঠনকে সমানভাবে কাজে নামাচ্ছে গেরুয়া শিবির। ক্রমশ সক্রিয় করে তোলা হচ্ছে যুব মোর্চাকেও। তরুণ সাংসদ তথা বিজেপির যুব সংগঠনের রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ’র (Soumitra Khan) নেতৃত্বে তাই নতুন নতুন কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। রবিবার যুব মোর্চার রাজ্য সভাপতি সাংসদ সৌমিত্র খাঁ জানালেন, সেপ্টেম্বরের শেষে নবান্ন অভিযান করবে বিজেপির যুব মোর্চা।

যুব মোর্চার কর্মীদের উপর হামলা, মিথ্যা মামলা দেওয়া, রাজ্যে গণতন্ত্র লুঠ-সহ একাধিক অভিযোগ তুলে এই নবান্ন (Nabanna) অভিযানের পরিকল্পনা গেরুয়া শিবিরের যুব সংগঠনের। কবে সেই অভিযান, তার দিনক্ষণ এখনও ঠিক হয়নি। এর আগে নেড়া হয়ে বিষ্ণুপুরের মন্দিরে পুজো দিয়ে সৌমিত্র খাঁ রাজ্যের যুব মোর্চা সদস্যের হাতে ৯০ হাজার ত্রিশূল তুলে দিয়েছিলেন। রাজনৈতিক আক্রমণ থেকে আত্মরক্ষায় এত ত্রিশূল বিলি বলে জানিয়েছিলেন তিনি। এবার নবান্ন অভিযানও আরেক কর্মসূচি। এদিন যুব মোর্চার নতুন রাজ্য কমিটি ঘোষণা করেন সৌমিত্র খাঁ। রাজ্য কমিটিতে সহ-সভাপতি পদে এলেন বোলপুরের প্রাক্তন সাংসদ অনুপম হাজরা (Dr. Anupam Hazra) এবং আইনজীবী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

[আরও পড়ুন: বাংলা ছবি ও মেগা সিরিয়ালে অভিনয়ের টোপ দিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণা, ধৃত ২]

এই কমিটি ঘোষণা নিয়ে শনিবারই প্রকাশ্যে এসেছিল অন্তর্দ্বন্দ্বের বিষয়টি। আগে থেকেই যুবর জেলা সভাপতি দের নাম ঘোষণা করে দেওয়া হয়েছিল। শনিবার সেই নামের তালিকা বাতিল করা হয়। এ নিয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য ছিল, আগে যুব মোর্চার রাজ্য কমিটি ঘোষণা হয়, পর জেলা সভাপতিদের নাম। এটাই নিয়ম। তাই রবিবার তড়িঘড়ি যুব মোর্চার রাজ্য কমিটির পদাধিকারী ও সদস্যদের নাম ঘোষণা করে দেন সৌমিত্র খাঁ। এদিকে দলীয় সূত্রে খবর, যুব মোর্চার জেলা সভাপতিদের নামের তালিকা নিয়ে সৌমিত্র খাঁ’র সঙ্গে রাজ্য বিজেপির নেতৃত্বের সঙ্গে মতানৈক্য থাকায় জেলা সভাপতিদের নামের তালিকা বাতিল করা হয়েছে। তা পরে ঠিক করা হবে।

[আরও পড়ুন: হাসপাতালের শয্যা সংকট কাটাতে নয়া ব্যবস্থা, উপসর্গ কমলেই করোনা রোগীরা এবার সেফ হোমে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement