BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ক্লাবগুলিকে অনুদান বিধিভঙ্গ নয়’, মমতার বিরুদ্ধে বিজেপির আনা অভিযোগ ‘খারিজ’ কমিশনে

Published by: Paramita Paul |    Posted: September 8, 2021 2:27 pm|    Updated: September 8, 2021 3:14 pm

BJP's complain against Mamata Banerjee rejected by Election Commission | Sangbad Pratidin

শুভঙ্কর বসু: দুর্গাপুজো (Durga Puja 2021) উপলক্ষে রাজ্যের ক্লাবগুলিকে ৫০ হাজার টাকা অনুদান দেওয়ার ঘোষণা করেছে রাজ্য। এই ঘোষণা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছিল বিজেপি।সূত্রের খবর, তাঁদের সেই অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ কমিশন। তবে এ নিয়ে প্রশ্নের মুখে পড়তে পারে রাজ্য সরকার। সূত্রের খবর, এ নিয়ে স্বরাষ্ট্রসচিবের কাছে ব্যাখ্যা তলব করা হতে পারে।

৩০ সেপ্টেম্বর ভবানীপুরের উপনির্বাচন (West bengal By Election)। সেখানে প্রার্থী হচ্ছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে রাজ্যের ক্লাবগুলিকে অনুদান দেওয়ার ঘোষণা করা হয়েছে। আর তা নিয়েই আপত্তি গেরুয়া শিবিরের। উপনির্বাচন ঘোষণা হওয়ার পরও রাজ্য কীভাবে এই ঘোষণা করতে পারে, তা নিয়ে প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: সাবধান! অনলাইন গেমে পাতা ফাঁদ, লক্ষ লক্ষ টাকা খোয়াচ্ছে যুবসমাজ]

বঙ্গ বিজেপির (BJP) পক্ষ থেকে এদিন সাংগঠনিক সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় ও বিজেপি নেতা শিশির বাজোরিয়া গিয়েছিলেন নির্বাচন কমিশনে। সেখানে শিশির বলেন, “নির্বাচন কমিশনের কাছে আমরা বিধিভঙ্গের অভিযোগ করেছি। পুজো কমিটিগুলোকে অনুদান দেওয়া হচ্ছে।এর মধ্যে আড়াই হাজার পুজো কমিটি কলকাতায় আছে। নির্বাচনী বিধিভঙ্গ করে এই টাকা দেওয়া হচ্ছে ক্লাবগুলোকে।” এই বিষয়ে বিজেপি কেন্দ্রীয় নির্বাচন কমিশনেও যাবে বলেও জানিয়েছিল। তবে তাদের এহেন অভিযোগকে পাত্তা দিতে নারাজ কমিশন।

কমিশনের যুক্তি অনুযায়ী, মমতা বন্দ্যোপাধ্যায় এখনও মনোনয়ন পেশ করেননি। অনুষ্ঠানটি হয়েছে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে যা ভবানীপুর বিধানসভার অন্তর্গত নয়। উপরন্তু ক্লাবগুলিকে আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা পুরনো। এটা নতুন করে নেওয়া কোনও সিদ্ধান্ত নয়। ফলে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে করা বিজেপির অভিযোগকে পাত্তা দিতে নারাজ কমিশন। যদিও এখনও সরকারিভাবে বিবৃতি দিয়ে কমিশনের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: Arjun Singh: মাঝরাতে অর্জুন সিংয়ের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি, নিশানায় CRPF জওয়ানরাও]

প্রসঙ্গত, মঙ্গলবার পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকে আর্থিক অনুদানের ঘোষণা করেছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। প্রতিবারের মতোই রাজ্যের পুজো কমিটিগুলিকে এবারও দেওয়া হবে ৫০ হাজার টাকা। বিদ্যুতের বিলে ৫০ শতাংশ ছাড় দেওয়ার কথাও ঘোষণা করা হল এদিন। মকুব করা হয়েছে পুজোর লাইসেন্স ফি-ও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে