১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিদেশি এজেন্সি দিয়ে প্রাণঘাতী হামলার আশঙ্কা, তড়িঘড়ি বাড়ি বদলালেন দিলীপ ঘোষ

Published by: Subhajit Mandal |    Posted: August 22, 2019 12:57 pm|    Updated: August 22, 2019 12:58 pm

BJP's Dilip Ghosh moves to 'secure location' fearing attack

রূপায়ণ গঙ্গোপাধ্যায়:  বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উপর বড়সড় হামলার আশঙ্কা। এর জেরে বাড়ি বদলাতে বাধ্য হলেন মেদিনীপুরের সাংসদ।এতদিন সল্টলেকের ডিএল ব্লকের একটি বাড়িতে থাকতেন দিলীপ। বুধবার রাতে ওই এলাকারই অন্য একটি বাড়িতে গিয়ে উঠেছেন তিনি।

বিজেপির রাজ্য সভাপতি হওয়ার পর একাধিক জায়গায় আক্রান্ত হয়েছেন দিলীপ ঘোষকে। কখনও গোর্খা জনমুক্তি মোর্চার সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে আবার কখনও শাসকদলের নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।দার্জিলিং থেকে শুরু করে কাঁথি পর্যন্ত বেশ কয়েক দফায় দিলীপবাবুর উপর হামলা হয়েছে। এবার তাঁর বাড়িতেও হামলা চালানো হতে পারে বলে আশঙ্কা করছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

[আরও পড়ুন: রাজ্যে হিন্দিভাষীদের জন্য পৃথক বিশ্ববিদ্যালয় তৈরির উদ্যোগ, বিধানসভায় আসছে বিল]

বিজেপি সূত্রের খবর, দিলীপবাবুর উপর যে কোনও সময় প্রাণঘাতী হামলা হতে পারে বলে সতর্ক করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। দেশের বাইরে থেকেও হামলার ছক কষা হচ্ছে বলে জানা গিয়েছে। সেই হামলা রোধের জন্যই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক দিলীপবাবুকে বাড়ি বদলানোর পরামর্শ দিয়েছে। সেই পরামর্শ মেনে তড়িঘড়ি বাড়ি বদলেও ফেলেছেন মেদিনীপুরের সাংসদ। বিজেপি সূত্রের দাবি, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকই দিলীপকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছিল।

[আরও পড়ুন: কাল হল প্রযুক্তি, গাড়িই চিনিয়ে দিল কলকাতায় জাগুয়ার কাণ্ডের খলনায়ককে]

এতদিন দিলীপ ঘোষ সল্টলেকের ডিএল ব্লকের যে ফ্ল্যাটে থাকতেন, তার একতলায় নিরাপত্তারক্ষীরা থাকত। দোতলায় থাকতেন দিলীপ ঘোষ এবং দলের সংগঠনের সাধারণ সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায়। ওয়াই ক্যাটাগরি থেকে জেড ক্যাটাগরিতে উন্নীত হওয়ার পর দিলীপবাবুর নিরাপত্তায় এখন মোট ১৮ জন নিরাপত্তারক্ষী মোতায়েন রয়েছেন। তাঁরা প্রত্যেকে আলাদা আলাদা সময়ে দিলীপবাবুকে নিরাপত্তা দেন। বিজেপি রাজ্য সভাপতির সঙ্গে সবসময় থাকেন অন্তত ৫ জন সশস্ত্র নিরাপত্তারক্ষী। দিলীপ ঘোষ যেখানেই যান, সেখানেই উপস্থিত থাকেন ওই পাঁচজন দেহরক্ষী। দিলীপের বাড়িতে সবসময় ৫ নিরাপত্তারক্ষী মোতায়েন থাকেন বলে সূত্রের খবর।দিলীপবাবুর ছোট বাসভবনে তাদের স্থান সংকুলান হচ্ছিল না । যার জেরে বাড়িটাই পালটে ফেলতে হল বিজেপি রাজ্য সভাপতিকে। তাছাড়া কোনওভাবে দিলীপবাবুর বাড়িতে হামলা হলে জায়গার অভাবে মোকাবিলা করতে সমস্যা হবে নিরাপত্তারক্ষীদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে