BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘গুন্ডা’র জবাবে ‘খোকাবাবু’, ‘ভাইপো’র বদলে অভিষেককে নতুন নামে সম্বোধন দিলীপের

Published by: Sucheta Sengupta |    Posted: November 30, 2020 10:57 am|    Updated: November 30, 2020 1:34 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বঙ্গ রাজনীতিতে সম্বোধন নিয়ে সম্প্রতি বেশ শোরগোল পড়ে গিয়েছে। বিজেপি (BJP) নেতাদের লাগাতার ‘ভাইপো’ সম্বোধনে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) ইঙ্গিত করে কটাক্ষ, শ্লেষ, আক্রমণ মোটেই ভাল চোখে দেখছে না তৃণমূল নেতৃত্ব। এর পালটায় আগেই বিজেপিকে জবাব দিয়েছিলেন তৃণমূল নেতা-সাংবাদিক কুণাল ঘোষ।

আর রবিবার ভোটপ্রচারের নেমে প্রথম দিনই তা নিয়ে সুর সপ্তমে চড়ান অভিষেক স্বয়ং। দিলীপ ঘোষ, কৈলাস বিজয়বর্গীয়, অমিত শাহদের নাম করে তাঁদের কাউকে ‘গুন্ডা’, কাউকে ‘বহিরাগত’ বলে চিহ্নিত করেছিলেন অভিষেক। এর জবাবে অভিষেককে আরও একটি নতুন নাম দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সোমবার সকালে তিনি ডায়মন্ড হারবারের সাংসদকে ‘খোকাবাবু’ বলে সম্বোধন করেন।

[আরও পড়ুন: ফের রবিনসন স্ট্রিটের ছায়া, বরাহনগরে ৬ দিন ধরে মা-বাবার দেহ আগলে রইলেন মেয়ে]

রবিবার তাঁকে ‘গুন্ডা’ বলে অভিষেক বন্দ্যোপাধ্যায় চিহ্নিত করার পর তেমন কোনও প্রতিক্রিয়া মিলছিল না দিলীপ ঘোষের তরফে। শুধু শোনা গিয়েছিল, ”গুন্ডামি এতদিন তোমরা দেখিয়েছো, এবার আমরা দেখাব”, এই মন্তব্য। এমন অবমাননাকর মন্তব্যের পর কি অভিষেকের বিরুদ্ধে মানহানির মামলা করবেন? তাতেও জল্পনা ভাসিয়ে তিনি বলেছিলেন, ”সময়েই সব বলবে।” কিন্তু সোমবার তিনি বেশ গুছিয়ে এর উত্তর দিলেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন, ”কে গুন্ডা, তা আমরা পঞ্চায়েত নির্বাচনে দেখেছি। আমাকে গুন্ডা শুধু নয়, মাফিয়াও বলেছে উনি। নিজে সাত কোটি টাকার বাড়িতে থাকেন, আমি অন্যের বাড়িতে থাকি। কে মাফিয়া, বোঝা যাচ্ছে। ওঁর কনভয়ে ২৫টা গাড়ি থাকে, আর কী কী থাকে সবাই জানে। এতেও কে মাফিয়া, তা বোঝা যাচ্ছে। আসলে হতাশা চরম পর্যায়ে চলে গিয়েছে।”

[আরও পড়ুন: একই নামে ঘোষিত দু’টি কমিটি, ঠাকুরবাড়ির রাজনৈতিক দ্বন্দ্বে বিভ্রান্ত মতুয়ারা]

এরপর দিলীপ ঘোষ ‘ভাইপো’ নিয়েও ব্যাখ্যা দিলেন। দিল্লির ‘যুবরাজ’ অর্থাৎ রাহুল গান্ধীকে অনেকে ‘পাপ্পু’ বলে কটাক্ষ করেন। এই তুলনা টেনে বিজেপি রাজ্য সভাপতির বক্তব্য, ”আমি তো ‘ভাইপো’ বলছি না, ‘খোকাবাবু’ বলছি। কোলে চড়ে রাজনীতিতে এসেছেন, এখনও কোলেই আছেন। যাঁরা এতদিন দলটার জন্য রক্ত দিল, ঘাম দিল, শ্রম দিল, তাঁরা আজ ব্রাত্য! আর উনি কোলে চড়ে রাজনীতিতে এসে এমপি হয়ে গেলেন!” এরপর ফের দিলীপ ঘোষের হুঁশিয়ারি, ”আমি সাধারণ মানুষের জন্য আমি কাজ করছি। এটা যদি গুন্ডামো হয়, তাহলে তা আরও করব।” 

আরেকদিকে, দুর্গাপুরে চা-চর্চা থেকে অভিষেককে বিঁধলেন বিজেপি রাজ্য সহ-সভাপতি রাজু বন্দ্যোপাধ্যায়। নাম না করে তাঁর শ্লেষ, ”এখনও দুধের দাঁত যায়নি, তাঁকে নিয়ে কী বলব?” এরপর মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তাঁর মন্তব্য, ”জিরো  ব্যালেন্সের নেতাকে হিরো বানিয়েছেন।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement