BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রথযাত্রার বিকল্প বিজেপির, রাজ্যে তিনদিনে ৫টি জনসভা করবেন অমিত শাহ

Published by: Utsab Roy Chowdhury |    Posted: January 16, 2019 2:55 pm|    Updated: January 16, 2019 2:55 pm

BJP's Rath Yatra replaces with Rally

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: সুপ্রিম কোর্টের নির্দেশে বাংলায় রথযাত্রা কর্মসূচি করা সম্ভব নয় জেনে এবার দলের তরফে বিকল্প প্রচার অভিযানে নামছে বিজেপি। বুধবার দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, রথযাত্রা স্থগিত রেখে তিনদিনে পাঁচটি জনসভা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। রাজ্য দপ্তরে বৈঠকের পর এই সভার দিনক্ষণ ঘোষণা চূড়ান্ত হয়। অমিত শাহর সভা হবে ২০ জানুয়ারি মালদহে, ২১ জানুয়ারি সিউড়ি ও ঝাড়গ্রামে এবং ২২ জানুয়ারি জয়নগর ও কৃষ্ণনগরে। এছাড়াও ৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে ব্রিগেডে সভা করার চিন্তাভাবনা করেছে বিজেপি।

এদিন রাজ্য বিজেপির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ৯ ফেব্রুয়ারি থেকে রাজ্যজুড়ে আন্দোলন কর্মসূচি হবে। দলের মোর্চার কর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন নরেন্দ্র মোদি। এছাড়াও গ্রামে গ্রামে সাইকেল র‌্যালির আয়োজন করতে চলেছে বিজেপি। এর আগে রথযাত্রার কর্মসূচি নিয়ে কলকাতা হাই কোর্ট ও সুপ্রিম কোর্টে মামলা করে রাজ্য বিজেপি। রাজে্যর আইন শৃঙ্খলা অবনতির আশঙ্কা করে আদালতকে পুলিশ জানিয়েছিল, রথযাত্রা হলে বাংলায় শান্তিভঙ্গ হতে পারে। এমনকী জেলা পুলিশদের দেওয়া রিপোর্টও আদালতে পেশ করা হয়েছিল। সুপ্রিম কোর্ট সেই রিপোর্টকে মান্যতা দেয়।

[হতাশ গেরুয়া শিবির, সুপ্রিম রায়ে খারিজ বিজেপির রথযাত্রা]

মনে মনে হতাশ হলেও শীর্ষ আদালতের এই রায়কে স্বাগত জানান বিজেপির কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা৷ তিনি জানিয়েছেন, আদালতের নির্দেশ মেনেই পরবর্তী কর্মসূচি ঠিক করা হবে৷ পাশাপাশি তিনি অভিযোগ করেন, বিরোধীদের শেষ করার চেষ্টা করছে তৃণমূল সরকার এবং মুখ্যমন্ত্রী। এটা তৃণমূলের দেউলিয়া রাজনীতি। আদালতে তৃণমূল কংগ্রেসের তৈরি গোয়েন্দা রিপোর্ট পেশ করা হয়েছে। পরিকল্পিত গোয়েন্দা রিপোর্ট দিয়ে আদালতকে বিভ্রান্ত করার চেষ্টা হয়েছে। আদালতও কিছুটা বিভ্রান্ত হয়েছে।

[বারবার বেফাঁস মন্তব্য, দিলীপকে ফের সতর্ক করল কেন্দ্রীয় নেতৃত্ব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে