BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সংকটজনক হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন বুদ্ধবাবু, হাসপাতালে গেলেন উদ্বিগ্ন মমতা

Published by: Paramita Paul |    Posted: December 9, 2020 6:18 pm|    Updated: December 9, 2020 11:28 pm

Bengali news: Buddhadeb Bhattacharjee is responding with treatment | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: সংকটজনক হলেও চিকিৎসায় সাড়া দিচ্ছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। অচৈতন্য অবস্থায় রয়েছেন তিনি। শারিরীক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতালের তরফে জানান হয়েছে। এদিকে তাঁর অসুস্থতার খবর পেয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনকড়-সহ রাজ্য রাজনীতির শীর্ষ নেতৃত্ব। দুর্গাপুর থেকে ফিরেই হাসপাতালে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে তিনি মন্ত্রী ফিরহাদ হাকিমকে সেখানে পাঠিয়েছিলেন। সন্ধেয় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে হাসপাতালে দেখতে যান রাজ্যপাল জগদীপ ধনকড়।

তীব্র শ্বাসকষ্ট থাকায় বুধবার দুপুরে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। শরীরে অক্সিজেনের পরিমান অনেকটাই কমে যাওয়ায় চিকিৎসকদের পরামর্শ মেনে হাসপাতালে ভরতি করার সিদ্ধান্ত নেন পার্টি নেতৃত্ব। এদিন প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরিবারের সঙ্গে কথা বলেন মমতা (Mamata Bannerjee)। পরিবারের পাশে থাকার আশ্বাসও দেন। 

[আরও পড়ুন : গুরুতর অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, শ্বাসকষ্ট নিয়ে ভরতি হাসপাতালে]

আবহাওয়ার পরিবর্তন সহ্য করতে পারছিল না তাঁর শরীর। কয়েকদিন ধরে অসুস্থতা বাড়তে থাকে প্রবীণ বাম নেতা বুদ্ধদেব ভট্টাচার্যর। বাড়তে থাকে শ্বাসকষ্ট। বুধবার সকাল থেকে শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। একটা সময় ৭০ শতাংশের নিচে নেমে যায়। শুরু হয় তীব্র শ্বাসকষ্ট। চিকিৎসকদের সঙ্গে পার্টি নেতৃত্বের আলোচনা পর হাসপাতালে ভরতির সিদ্ধান্ত নেওয়া হয়। হাসপাতাল সূত্রে খবর, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে বাইপ্যাপ দিতে হচ্ছে। বর্তমানে অক্সিজেন স্যাচুরেশন ৯৫ শতাংশ। জ্বর রয়েছে। অ্যান্টিবায়োটিক দিতে হচ্ছে। কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ বলে হাসপাতাল সূত্রে খবর। আরটিপিসিআর পদ্ধতিতে কোভিড পরীক্ষা করা হয়েছে।

[আরও পড়ুন : ২ দিনের সফরে রাজ্যে জেপি নাড্ডা, একাধিক কর্মসূচি মুখ্যমন্ত্রীর কেন্দ্র ভবানীপুরে]

এদিকে তাঁর অসুস্থতার খবরে উদ্বেগ ছড়ায় রাজনৈতিক মহলে। উদ্বেগ প্রকাশ করে মুখ্যমন্ত্রী দ্রুত তাঁর সুস্থতা কামনা করেন। পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে নির্দেশ দেন হাসপাতালে গিয়ে খবর নিতে। উদ্বেগ প্রকাশ করেন কংগ্রেস সংসদীয় দলের নেতা অধীর চৌধুরি। তিনি বলেন, “শুনলাম প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধবাবু অসুস্থ। বিষণ্ণ হলাম, দ্রুত ওনার আরোগ্য কামনা করি।” প্রতি মুহূর্তে বুদ্ধবাবুর শারিরীক অবস্থার খবর নিচ্ছে বামফ্রন্টের শীর্ষনেতৃত্ব।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement