BREAKING NEWS

৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আহিরীটোলার বিভীষিকা কাটতে না কাটতেই এবার বড়বাজারে ভেঙে পড়ল পুরনো বাড়ি

Published by: Tiyasha Sarkar |    Posted: September 30, 2021 6:18 pm|    Updated: September 30, 2021 6:39 pm

Building collapse in Kolkata's burrabazar area on thursday | Sangbad Pratidin

আহিরীটোলায় ভেঙে পড়া বাড়ি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আহিরীটোলার ( Ahiritola ) পর বড়বাজার। ফের শহর কলকাতায় ভাঙল বাড়ি। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ, বিপর্যয় মোকাবিলা দপ্তর ও দমকল।

বড়বাজার অর্থাৎ কলকাতা পুরসভার ৪২ নম্বর ওয়ার্ডের কটন স্ট্রিটের ওই বাড়িটি। জানা গিয়েছে, বৃহস্পতিবার দুপুরে আচমকা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পুরনো দোতলা বাড়িটির একাংশ। আতঙ্কে ইতস্তত ছোটাছুটি শুরু করেন স্থানীয়রা। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশ, বিপর্যয় মোকাবিলা দপ্তর ও দমকলে। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় আধিকারিকরা। ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ। বাড়িটির ভিতরে কেউ আটকে পড়েছেন কি না, তা এখনও জানা যায়নি। 

[আরও পড়ুন: লড়াই সরিয়ে সৌজন্য বিনিময় জঙ্গিপুরের TMC-BJP প্রার্থীর, CPM ক্যাম্পে চা খেলেন ফিরহাদ

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই বাড়ির মালিকরা না থাকলেও ওই বাড়িটিতে বেশ কয়েকটি পরিবার ভাড়া থাকত। ঘটনার সময় তাঁরা বাড়িতে ছিলেন কি না, তা এখনও জানা যায়নি। ফলে ধ্বংসস্তুপের নিচে কেউ আটকে পড়েছেন কি না, তা এখনও জানা যায়নি। পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দপ্তর যুদ্ধকালীন তৎপরতায় চেষ্টা চালাচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কয়েকদিনের টানা বৃষ্টির জেরেই এই ঘটনা। 

বুধবার ভোরে ৯ নম্বর আহিরীটোলা লেনে ভেঙে পড়ে একটি দোতলা বাড়ি। ধ্বংসস্তুপে চাপা পড়ে যান এক শিশু-সহ চারজন। ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। দমকল এবং পুলিশকর্মীরাও খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছয়। যুদ্ধকালীন তৎপরতায় চলে উদ্ধারকাজ। বেশ কিছুক্ষণের চেষ্টায় মহিলাকে উদ্ধার করা সম্ভব হয়। তবে ৩ বছর বয়সী শিশুটি দীর্ঘক্ষণ ধ্বংসস্তুপের নিচে আটকে থাকে। পরবর্তীতে ওই শিশু ও তার ঠাকুমার মৃত্যু হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই বড়বাজারে ভাঙল বাড়ি। 

[আরও পড়ুন: Durga Puja 2021: বন্ধ বলিপ্রথা, আজও একচালার প্রতিমাতেই পুজোর হয় মগরাহাটের বোসবাড়িতে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement