BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রেড রোডে ভয়াবহ দুর্ঘটনা, ফোর্ট উইলিয়ামের পাঁচিল ভেঙে ঢুকে পড়ল মিনি বাস, মৃত ১

Published by: Suparna Majumder |    Posted: July 1, 2021 12:41 pm|    Updated: July 1, 2021 4:21 pm

Bus Accident at Kolkata's Red Road, 1 dead | Sangbad Pratidin

অর্ণব আইচ: অতিমারী পরিস্থিতিতে গণপরিবহণ শুরু হওয়ার প্রথম দিনই রেড রোডে ভয়াবহ দুর্ঘটনা। নিয়ন্ত্রণ হারিয়ে ফোর্ট উইলিয়ামের পাঁচিল ভেঙে ঢুকে পড়ে মিনি বাস। বাসের নিচে আটকে যান এক বাইক আরোহী। ঘটনায় বিবেকানন্দ দাভে নামের  ১ জন পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। উপযুক্ত তদন্ত হবে বলে জানিয়েছেন তিনি।বাসের মধ্যে একাধিক যাত্রী ছিলেন। অনেকেই আহত হয়েছেন বলে খবর। 

জানা যাচ্ছে, হাওড়া থেকে মেটিয়াবুরুজের দিকে যাচ্ছিল মিনি বাসটি। রেড রোডের উপর আচমকা নিয়ন্ত্রণ হারায়। তখনই গাড়ির সামনে চলে আসে বিবেকানন্দ দাভের বাইক। বাইক সমেত বাসের নিচে আটকে পড়েন তিনি। সেই অবস্থাতেই ফোর্ট উইলিয়ামের ইস্ট গেটের পাঁচিলে গিয়ে ধাক্কা মারে বাসটি। পাঁচিল ভেঙে বাসের কিছুটা অংশ সংরক্ষিত এলাকার ভিতরে ঢুকে যায়। সঙ্গে উপস্থিত জনতা ছুটে আসেন। বাসের মধ্যে বেশ কয়েকজন যাত্রী আটকে ছিলেন বলে শোনা গিয়েছে। স্থানীয়রাই প্রথমে উদ্ধারকাজ শুরু করেন। পাশাপাশি পুলিশে খবর দেওয়া হয়।

[আরও পড়ুন: ফের চিনা মাঞ্জায় মা উড়ালপুলে দুর্ঘটনা, স্কুটার থেকে ছিটকে পড়ে জখম দম্পতি]

খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে আসেন পুলিশকর্মীরা। ক্রেন দিয়ে বাসটি সরানো হয়। বাসের নিচে আটকে থাকা সংজ্ঞাহীন অবস্থায় বিবেকানন্দ দাভেকে উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার কিছু পরেই তাঁর মৃত্যু হয় বলে খবর। 

Bus Accident at Kolkata's Red Road, 1 dead
মৃত পুলিশ কনস্টেবল

দুর্ঘটনার সময় বাসে প্রায় ১৯ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। প্রত্যেকেই কমবেশি আহত হয়েছেন। আহত হয়েছেন চালকও। প্রত্যেককেই SSKM হাসপাতালে পাঠানো হয়। আহতদের মধ্যে আবার ৪ জনের আঘাত গুরুতর বলে জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, বাসটির সম্ভবত ব্রেক ফেল করেছিল। অনেক সময় এমন পরিস্থিতিতে গাছের সঙ্গে ধাক্কা লাগিয়ে গাড়ি থামানোর চেষ্টা করেন চালক। আর এক্ষেত্রেও তেমনটা করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু গতি বেশি থাকায় গাছ ভেঙে গিয়ে পাঁচিলে ধাক্কা মারে বাসটি। উল্লেখ্য, গত বৃহস্পতিবারই ব্রিজ থেকে ফোর্ট উইলিয়াম ক্যাম্পাসে উলটে পড়ে বিশাল এক ট্যাঙ্কার। সাতরাগাছি থেকে খিদিরপুরের দিকে যাচ্ছিল ট্যাঙ্কারটি। দ্বিতীয় হুগলি সেতুতে (Second Hooghly Bridge) ওঠার মুখে যে বাঁকটি রয়েছে, সেখানেই নিয়ন্ত্রণ হারিয়ে সোজা গিয়ে পড়ে নিচের ফোর্ট উইলিয়াম ক্যাম্পাসের পাঁচিলে। সপ্তাহখানেক আগের সেই ঘটনায় চালক ও খালাসি আহত হয়েছিলেন।

[আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ড: পুলিশের জালে আরও ১, বিরাটি থেকে ধৃত দেবাঞ্জনের অফিসের মালিক]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে