BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বইমেলায় অশান্তির জেরে বিধাননগর উত্তর থানায় ধুন্ধুমার, মারধর মহিলা পুলিশকর্মীকে

Published by: Soumya Mukherjee |    Posted: February 8, 2020 9:47 pm|    Updated: February 8, 2020 9:47 pm

CAA protester allegedly attack lady police officer in Bidhannagar thana

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বইমেলায় হওয়া গন্ডগোলের জের গিয়ে পৌঁছাল সোজা বিধাননগর উত্তর থানায়। বইমেলায় থাকা বিজেপির মুখপত্রের স্টলের সামনে বিজেপি নেতা রাহুল সিনহাকে হেনস্তা করার অভিযোগে কয়েকজনকে আটক করে ওই থানায় নিয়ে আসা হয়েছিল। এর জেরে থানায় চড়াও হয়ে এক মহিলা পুলিশকর্মীকে চুলের মুঠি ধরে মারধরের অভিযোগ উঠল। বিষয়টিকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ায় শনিবার সন্ধেবেলায়। এই ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তার করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

ঘটনাটির সূত্রপাত হয় শনিবার বিকেলে। সল্টলেকের সেন্ট্রাল পার্কে চলা কলকাতা বইমেলায় কয়েকজন অনুগামী নিয়ে গিয়েছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা। তিনি যখন বিজেপির মুখপত্র জনবার্তার স্টলের সামনে যান। তখন আচমকা গন্ডগোল শুরু হয়। ওই বিজেপি নেতাকে লক্ষ্য করে স্লোগান দিতে থাকেন CAA বিরোধী পড়ুয়ারা জেরে উত্তপ্ত হয়ে ওঠে পরিবেশ। এই ঘটনার পর বিক্ষোভকারী পড়ুয়া সমেত প্রায় ৩০-৪০ জনকে আটক করে পুলিশ। আর তাঁদের মধ্যে পাঁচজনকে বিধাননগর উত্তর থানায় নিয়ে যাওয়া হয়। এরপর সেখানে গিয়ে হাজির হয় বিক্ষোভকারীদের সমর্থকরা। বিজেপি নেতা-কর্মীরা বিক্ষোভে অংশ নেওয়া মহিলা পড়ুয়াদের শ্লীলতাহানি করেছে বলে অভিযোগ নথিভুক্ত করতে চায়। কিন্তু, পুলিশ তা মানতে চায়নি বলে অভিযোগ। এই বিষয়টিকে নিয়ে ধুন্ধুমার শুরু হয় বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মিলিয়ে যাচ্ছে যাদবপুরের ফুসফুস, পুরভোটের প্রাক্কালে ক্ষুব্ধ মেয়র]

বইমেলায় আগত সাধারণ মানুষকে সংশোধিত নাগরিকত্ব আইন সম্পর্কে বোঝাচ্ছেন বিজেপি কর্মী-সমর্থকরা। ‘জনবার্তা’ স্টলে CAA সংক্রান্ত বইপত্রও পাওয়া যাচ্ছে। ওই স্টলে প্রায় প্রতিদিনই শীর্ষস্তরের বিজেপি নেতারা উপস্থিত থাকেন। শনিবার ওই স্টলেই যান রাহুল সিনহা। সেই সময় স্টলের বাইরে জড়ো হন কলকাতা বিশ্ববিদ্যালয়ের একদল পড়ুয়া। অভিযোগ, বিজেপি নেতাকে ঘেরাও করে NRC, CAA বিরোধী স্লোগান দিতে থাকেন তাঁরা। তাতে বাধা দেন বিজেপি কর্মী-সমর্থকরা। অভিযোগ, দু’পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। এ খবর মুহূর্তের মধ্যেই পুলিশের কানে পৌঁছয়। ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। বিক্ষোভের পরিস্থিতি সামাল দিতে গেলে পুলিশের সঙ্গেও বিক্ষোভকারীদের গন্ডগোল বেঁধে যায়। বিজেপি নেতা রাহুল সিনহা বিক্ষোভকারীদের কটাক্ষ করেন। তিনি বলেন, “প্রচারের আলোয় আসার জন্য বিক্ষোভ দেখিয়েছেন পড়ুয়ারা।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement