BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারচুয়ালি শুনানি থেকে জামিনের মেয়াদ বৃদ্ধি, বিনয় মিশ্রর সব আবেদন খারিজ করল High Court

Published by: Tiyasha Sarkar |    Posted: July 28, 2021 9:14 pm|    Updated: July 28, 2021 9:14 pm

Calcutta HC blow to CBI in Vinay Mishra case | Sangbad Pratidin

শুভঙ্কর বসু: কয়লা ও গরু পাচার কাণ্ডে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের (Binay Mishra) অন্তবর্তী জামিনের মেয়াদ বৃদ্ধির আরজি খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। বুধবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষ বিনয়ের আবেদন খারিজ করে জানিয়েছেন, মামলার তদন্ত চলবে। পাশাপাশি বিনয়ের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানির আরজিও খারিজ করে দিয়েছেন বিচারপতি ঘোষ।

গরু ও কয়লা পাচারকাণ্ডে নাম জড়ানোর পর থেকেই খোঁজ নেই বিনয়ের। একদিকে ইডি (ED) ও অন্যদিকে সিবিআই (CBI) তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। এর মধ্যেই কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়ে বিনয় মিশ্র আবেদন করেন ভারচুয়ালি তাঁকে জিজ্ঞাসাবাদ পর্বে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হোক। আদালতে তাঁর আইনজীবী অভিষেক মনু সিংভি জানান, তিনি এখন আর এ দেশের বাসিন্দা নন। তিনি ভানুয়াতুর দ্বীপপুঞ্জের বাসিন্দা। সেখানকার নাগরিকত্ব পেয়েছেন। সিংভি আদালতে প্রস্তাব দেন, বিনয় মিশ্র দেশে ফেরার পর তাঁকে গ্রেপ্তার করা হবে না এমন প্রতিশ্রুতি দেওয়া হোক। তবেই তিনি দেশে ফিরতে রাজি। কিন্তু তদন্তকারী সংস্থা সিবিআই হাইকোর্টে জানায়, বিনয়ের সঙ্গে প্রভাবশালীদের যোগ রয়েছে। তাই তাঁকে জেরা করা দরকার।

[আরও পড়ুন: কবে থেকে ‘উৎসশ্রী’ পোর্টালে শিক্ষকদের বদলির আবেদন? জানিয়ে দিল স্কুলশিক্ষা দপ্তর]

উভয় পক্ষের বক্তব্য শোনার পর বিচারপতি ঘোষ বিনয়ের যাবতীয় আরজি খারিজ করে দেন বিচারপতি ঘোষ। কয়লা ও গরু পাচারকাণ্ডে প্রভাবশালীদের কাছে টাকা লেনদেনের অন্যতম মাধ্যম ছিলেন বিনয়। যদিও একাধিকবার তিনি সে সব অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি করেন ও পাল্টা কলকাতা হাই কোর্টের কাছে ভারচুয়ালি জিজ্ঞাসাবাদ পর্বে অংশ নেওয়ার আবেদন জানান। কিন্তু এদিন সেই আবেদন খারিজ করে দিল হাইকোর্ট। উল্লেখ্য, কিছু দিন আগে জিজ্ঞাসাবাদের জন্য নেতা বিনয় মিশ্রের মা ও বাবাকে তলব করেছিল সিবিআই।

[আরও পড়ুন: HS’এর ফল নিয়ে ক্ষোভ, স্কুলের ছাদ থেকে ঝাঁপ দেওয়ার হুমকি ৫ ছাত্রের, শোরগোল Nadia-তে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement