Advertisement
Advertisement
Jhalda Municipality

ঝালদা পুরসভায় দ্রুত চেয়ারম্যান নির্বাচনের নির্দেশ হাই কোর্টের, আপাতত দায়িত্বে SDO

ঝালদা পুরসভা নিয়ে আইনি টানাপোড়েন দীর্ঘদিনের।

Calcutta HC directs election of Chairman of Jhalda Municipality, in the meanwhile the SDO, Jhalda shall take over charge | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:January 25, 2024 4:28 pm
  • Updated:January 25, 2024 4:32 pm

গোবিন্দ রায়: ঝালদা পুরসভায় (Jhalda Municipality) দীর্ঘদিনের জট কাটাতে এবার তৎপর কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। বৃহস্পতিবার এই সংক্রান্ত শুনানিতে উচ্চ আদালতের বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, দ্রুত চেয়ারম্যান নির্বাচন করতে হবে। আপাতত পুরসভার দায়িত্ব থাকবেন মহকুমা শাসক (SDO)। এদিন শুনানির পর কংগ্রেস নেতা তথা মামলার অন্যতম আইনজীবী কৌস্তভ বাগচী একথা জানান।

পুরুলিয়ায় বিরোধী পরিচালিত পুরসভা ঝালদা। গত পুর নির্বাচনের ফলাফলে তা বিরোধীদের দখলে গেলেও পরবর্তী সময়ে একাধিক আইনি জট ও দলবদলের জেরে একসময় তার দখল নেয় শাসকদল তৃণমূল (TMC)। তা নিয়ে মামলা, পালটা মামলা হয়েছে। এখানে দীর্ঘদিন ধরেই তৃণমূল ও কংগ্রেসের মধ্যে টানা দ্বন্দ্ব চলছে। কখনও দলবদলকারী সদস্যকে পুরপ্রধান করা নিয়ে, কখনও আবার দলবদল আইনের প্রয়োগ করে বারবার পুরসভার বোর্ড গঠনের প্রক্রিয়া ব্যাহত হয়েছে। এমত পরিস্থিতিতে গত ৮ ডিসেম্বর নতুন করে চেয়ারম্যান নির্বাচনে আস্থা ভোটের কথা থাকলেও তা হয়নি।

Advertisement

[আরও পড়ুন: গ্রেপ্তার দেবশ্রী রায়! কী এমন করলেন টলিউডের ‘কেমিস্ট্রি মাসি’?]

এর পর বৃহস্পতিবার এই সংক্রান্ত শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ দেন, দ্রুত চেয়ারম্যান নির্বাচন করতে হবে। নির্বাচনের জন্য ৩ জন কাউন্সিলর আদালতে নোটিস দিলেই হবে। আপাতত ঝালদা পুরসভার দায়িত্ব থাকবেন মহকুমা শাসকের উপর। নতুন চেয়ারম্যান নির্বাচিত হলে তার পর থেকে তিনি দায়িত্ব দেবেন। কিন্তু ঝালদা পুরসভা নিয়ে এসব টানাপোড়েনের মাঝে নাগরিক পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা বাড়ছেই।

Advertisement

[আরও পড়ুন: বাস্তবের ‘ওয়ান্ডার উওম্যান’ ফিরদৌসের পাইলট স্ত্রী, বুদ্ধির জোরে বাঁচালেন ২৯৭ যাত্রীর প্রাণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ