BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিকাশ মিশ্রর স্বাস্থ্য পরীক্ষায় বাধা, প্রেসিডেন্সির জেল সুপারের বিরুদ্ধে রুল ইস্যু হাই কোর্টের

Published by: Sucheta Sengupta |    Posted: September 9, 2022 1:26 pm|    Updated: September 9, 2022 2:14 pm

Calcutta HC issues rule against super of Presidency Jail about Vikash Mishra health check up | Sangbad Pratidin

রাহুল রায়: আদালতের নির্দেশ মানেননি প্রেসিডেন্সি সংশোধনাগারের জেল সুপার। আদালতের নির্দেশ ছিল, কয়লা পাচার মামলায় সিবিআইয়ের (CBI) হাতে প্রথম গ্রেপ্তার হওয়া বিকাশ মিশ্রের ৪৮ ঘণ্টা অন্তর স্বাস্থ্য পরীক্ষা করতে হবে। কিন্তু তা সত্বেও চিকিৎসকে ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। ঘটনায় জেল সুপারের বিরুদ্ধে আদালত অবমাননার রুল ইস্যু করে ডেকে পাঠিয়েছে কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। বৃহস্পতিবার এই সংক্রান্ত মামলায় বিচারপতি জয়মাল্য বাগচি ও অজয় কুমার গুপ্তর ডিভিশন বেঞ্চের নির্দেশ, ২২ সেপ্টেম্বর আদালতে সশরীরে হাজির হয়ে সুপারকে আদালতের নির্দেশ না মানার কারণ দর্শাতে হবে।

গত বছর ১৫ এপ্রিল কয়লা পাচার মামলায় সিবিআইয়ের হাতে প্রথম গ্রেপ্তার হয়েছিলেন বিকাশ মিশ্র (Vikas Mishra)। তারপর থেকে বারবার শরীর খারাপের অছিলায় তিনি সিবিআই হেফাজত এড়িয়েছেন বলে অভিযোগ। বর্তমানে সে প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি। অন্যদিকে, এই সংক্রান্ত মামলায় গত ২৯ আগস্ট সিবিআইয়ের অভিযোগের প্রেক্ষিতে বিকাশ মিশ্রকে ৪৮ ঘন্টা অন্তর সংশোধনাগারে গিয়ে সিবিআইয়ের চিকিৎসকদের গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করার নির্দেশ দিয়েছিল উচ্চ আদালত।

[আরও পড়ুন: বাগুইআটি জোড়া খুন: ২ সপ্তাহ লুকিয়েও শেষ রক্ষা হল না, হাওড়া স্টেশন থেকে গ্রেপ্তার মূল অভিযুক্ত সত্যেন্দ্র]

আদালতের নির্দেশ মেনে গত ৩১ আগস্ট প্রেসিডেন্সি জেলে (Presidency Jail) গিয়ে বিকাশের স্বাস্থ্য পরীক্ষা করে আসেন সিবিআইয়ের চিকিৎসক। আদালতে সিবিআই চিকিৎসক জানান বিকাশ সুস্থ। ৩ সেপ্টেম্বর ফের প্রেসিডেন্সি জেলে যায় সিবিআই চিকিৎসক। কিন্তু সিবিআইয়ের অভিযোগ, জেল সুপার চিকিৎসককে স্বাস্থ্য পরীক্ষা না করিয়েই ফিরিয়ে দেয়।

[আরও পড়ুন: রানি এলিজাবেথের মুকুটের কোহিনূর এবার কার মাথায়? শোকের আবহেই গুঞ্জন শুরু ব্রিটেনে]

চিকিৎসককে জেল সুপার জানায়, বিকাশের স্বাস্থ্য পরীক্ষা হয়ে গিয়েছে। এদিন সেই মামলার শুনানিতেই প্রেসিডেন্সি জেল সুপারের বিরুদ্ধে এমন তথ্য পেয়ে বিস্মিত হয়ে যান বিচারপতি জয়মাল্য বাগচি। এরপরই জেল সুপারের বিরুদ্ধে রুল জারি করে ডিভিশন বেঞ্চ। আইনজীবী মহলের মতে, সাম্প্রতিক সময়ে জেল সুপারের বিরুদ্ধে এই রকম রুল ইস্যু নজিরবিহীন। এদিন আদালতের এই নির্দেশে অস্বস্তিতে প্রেসিডেন্সির জেল সুপার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে