Advertisement
Advertisement

Breaking News

Nisith Pramanik

নিশীথের কনভয়ে হামলা করল কারা? সিবিআইকে তদন্তের নির্দেশ কলকাতা হাই কোর্টের

নিরপেক্ষ তদন্তের স্বার্থে তদন্তের ভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে, জানাল ডিভিশন বেঞ্চ।

Calcutta HC orders CBI investigation of Nisith Pramanik Convoy attack case | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:March 28, 2023 2:55 pm
  • Updated:March 28, 2023 3:08 pm

গোবিন্দ রায়: নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনায় সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। তাঁরা আগেই মামলা সংক্রান্ত নথি খতিয়ে দেখেন। এর পরই মঙ্গলবার হাই কোর্টের বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, নিরপেক্ষ তদন্তের স্বার্থে তদন্তের ভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে তুলে দেওয়া হল।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয়ে হামলার ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। দিনহাটার ঘটনায় গেরুয়া শিবিরের অভিযোগের তিরে বাংলার শাসকদল। আর তৃণমূলের (TMC) দাবি, ওটা দিনহাটার সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ। কোচবিহারের সাহেবগঞ্জ থানার পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে। ইচ্ছাকৃতভাবে বিজেপি নেতাদের বিরুদ্ধে পুলিশ মামলা করেছে বলেই দাবি করে গেরুয়া শিবির। পালটা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ও সিবিআই তদন্তের দাবিতে কলকাতা হাই কোর্টে মামলা করে বিজেপি।

Advertisement

[আরও পড়ুন: বাড়ল প্যান-আধার সংযুক্তিকরণের সময়সীমা, নয়া ডেডলাইন জানাল কেন্দ্র]

সেই মামলার শুনানিতেই রাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে আদালত। ঘটনার দিন পুলিশ সুপার, জেলাশাসকের কী ভূমিকা ছিল তা জানতে সিবিআই তদন্তের আরজি জানানো হয়। শুনানি শেষে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ রাজ্যকে রিপোর্ট পেশ করতে নির্দেশ দিয়েছিল। রিপোর্ট পেশ করে রাজ্য। বিজেপির দাবিকে মান্যতা দিয়েই নিশীথ প্রামানিকের কনভয়ে হামলার ঘটনায় এদিন সিবিআই তদন্তের নির্দেশ দিল আদালত। 

Advertisement

[আরও পড়ুন: ‘GST-কে সমর্থন ভুল হয়েছিল’, সিঙ্গুরের মঞ্চে দাঁড়িয়ে ‘স্বীকারোক্তি’ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ