BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভাদু শেখ হত্যাকাণ্ড: জটিলতা কাটিয়ে তৃণমূল নেতার খুনের তদন্তভার সিবিআইকে দিল হাই কোর্ট

Published by: Sucheta Sengupta |    Posted: April 8, 2022 10:46 am|    Updated: April 8, 2022 6:34 pm

Calcutta HC orders CBI probe to murder case of TMC leader of Rampurhat Bhadu Seikh

গোবিন্দ রায়: রামপুরহাটের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তথা তৃণমূল (TMC)নেতা ভাদু শেখ হত্যাকাণ্ডের (Bhadu Sheikh Murder Case) তদন্তভারও গেল সিবিআইয়ের (CBI) হাতে। শুক্রবার দিনের শুরুতে কলকাতা হাই কোর্ট (Calcutta HC) এই নির্দেশ দেয়। প্রধান বিচারপতির বেঞ্চ শুনানিতে জানিয়ে দেয়, ভাদু শেখের খুনের ঘটনা এবং বগটুইয়ের (Bogtui)অগ্নিকাণ্ডের ঘটনা পরস্পরের সঙ্গে সম্পর্কযুক্ত। তাই এই মামলার ভারও সিবিআইকে দেওয়া হল। প্রধান বিচারপতির আরও বক্তব্য, ঘটনার সত্য সন্ধানে ও প্রকৃত দোষীদের খুঁজে বের করার জন্য এই মামলার তদন্ত করুক সিবিআই। প্রসঙ্গত, এর আগে বগটুইতে আগুনে পুড়ে ৭ জনের মৃত্যুর ঘটনার তদন্তভার দেওয়া হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। বৃহস্পতিবার তদন্তকারীরা মুম্বই থেকে এই ঘটনায় অভিযুক্ত সন্দেহে ৪ জনকে গ্রেপ্তার করে। এবার তার সঙ্গে যুক্ত হল তৃণমূল নেতা খুনের ঘটনার তদন্তভারও।  

Vadu

তবে ভাদু শেখ হত্যাকাণ্ডের তদন্ত সিবিআই পাবে কি না, তা নিয়ে টানাপোড়েন ছিল। বৃহস্পতিবার এই ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে মামলা দায়ের করেছিলেন আইনজীবী কৌস্তভ বাগচী। সেই মামলার প্রেক্ষিতে সিবিআই তদন্তভার গ্রহণে ইচ্ছুক কি না, তা জানতে চায় হাই কোর্ট। জবাব দিতে গিয়ে দ্বিধাবিভক্ত হয়ে পড়েন সিবিআইয়ের দুই আইনজীবী। এক আইনজীবী জানান, “আদালত নির্দেশ দিলে আমরা তদন্তভার গ্রহণ করব।”  ভিন্নমত পোষণ করেন আরেকজন।

[আরও পড়ুন: ‘মুসলিম মহিলাদের তুলে এনে ধর্ষণ করব’, প্রকাশ্য সভায় হুমকি হিন্দু ধর্মগুরুর, চাঞ্চল্য উত্তরপ্রদেশে]

শুক্রবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়ে দেয়, ভাদু শেখ হত্যার তদন্ত করবে সিবিআই-ই। ফলে যা দাঁড়াল, তা হল – বড়শালের উপপ্রধান ভাদু শেখ ও তার পরবর্তী সময়ে বগটুই গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় ৭ জনের পুড়ে মৃত্য়ুর ঘটনা – দুটি মামলারই তদন্তভার গেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। বগটুই হত্যাকাণ্ডের তদন্তের অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট আগামী ২ রা মে’ র মধ্যে আদালতে পেশ করার জন্য সিবিআইকে নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।
 
প্রসঙ্গত, গত ২১ মার্চ রাতের দিকে পূর্বপাড়ার কাছে দুষ্কৃতীদের বোমায় মৃত্য়ু হয় বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখের। ঠিক তারপরই বগটুই গ্রামে আগুন জ্বলে ওঠে। পুড়ে মৃত্যু হয় ৭ জনের। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে