৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্বস্তিতে মিঠুন চক্রবর্তী, উসকানিমূলক মন্তব্যের মামলা খারিজ করল হাই কোর্ট

Published by: Sucheta Sengupta |    Posted: December 9, 2021 5:42 pm|    Updated: December 10, 2021 8:43 am

Calcutta HC relief to Mithun Chakraborty by dismissing case of provocative remarks against him | Sangbad Pratidin

শুভঙ্কর বসু: মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্য সংক্রান্ত মামলা খারিজ করে দিল কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। তদন্তে অগ্রগতি নেই, এই যুক্তিতে মামলাটি খারিজ করে দিলেন বিচারপতি কৌশিক চন্দ। স্বস্তি পেলেন মিঠুন চক্রবর্তী। পাশাপাশি এই মামলায় যুক্ত ছিলেন তৎকালীন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনিও এই মামলায় ছাড় পেয়ে গেলেন। ব্রিগেডের মঞ্চে উসকানিমূলক বক্তব্য করেছেন তারকা মিঠুন চক্রবর্তী। তাতে অশান্তি ছড়িয়েছে বলে অভিযোগ তুলে হাই কোর্টে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। কিন্তু মামলাটির কোনও সারবত্তা খুঁজে না পাওয়ায় তা খারিজ করে দেন বিচারপতি।

একুশের বিধানসভা ভোটের (WB Election 2021) সময় বিভিন্ন দলের প্রচার, পালটা প্রচারে সরগরম হয়ে উঠেছিল বাংলার রাজনীতি। প্রতিপক্ষকে ভোটের ময়দানে ধরাশায়ী করতে ভোকাল টনিক দিয়েছিলেন বহু নেতাই। ব্যতিক্রম ছিলেন না বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তীও। একুশের বিধানসভা ভোটের আগে বিজেপির ব্রিগেড মঞ্চে কৈলাস বিজয়বর্গীয়, মুকুল রায়, শুভেন্দু অধিকারীদের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন তিনি। সেই মঞ্চে তাঁর মুখে শোনা গিয়েছিল, “আমি জলঢোঁড়াও নই, বেলেবোড়াও নই। আমি জাত গোখরো, এক ছোবলে ছবি।” এই মন্তব্যের জেরেই ৬ মে মানিকতলা থানায় মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে FIR দায়ের করা হয়।

[আরও পড়ুন: KMC Election: নির্দল প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়ের দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ, উত্তেজনা ৬৮ নং ওয়ার্ডে]

এই অভিযোগ খারিজ করার আবেদন জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন মিঠুন। পরে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের অন্তর্বর্তী নির্দেশ ছিল, মিঠুন চক্রবর্তীকে তদন্তকারী অফিসারদের সঙ্গে সবরকম সহযোগিতা করতে হবে। বেশ কিছুক্ষণ ধরে বিজেপির তারকা সদস্যকে জিজ্ঞাসাবাদ করা হয়। শোনা গিয়েছে, তদন্তকারী অফিসারদের প্রশ্নের উত্তরে মিঠুন জানিয়েছেন কোনও উসকানিমূলক মন্তব্য তিনি করেননি। কেবল নিজের অভিনয় করা সিনেমার সংলাপ বলেছেন মাত্র।

[আরও পড়ুন: Kolkata Civic Polls: কলকাতার মেয়র পদের মুখ নিয়ে চুপ বিজেপি! গুঞ্জন শুরু দলের অন্দরে]

এরপর বৃহস্পতিবার হাই কোর্টের বিচারপতি কৌশিক চন্দের এজলাসে মামলা উঠলে তিনি তা খারিজ করে দেন। বিচারপতির বক্তব্য, এই এফআইআরের কোনও সারবত্তা নেই। প্রচারে গিয়ে সিনেমার সংলাপ বলা স্রেফ মনোরঞ্জনের জন্য, এতে উসকানির কিছু নেই। এছাড়া জুন মাসে মামলা দায় হওয়ার পর থেকে তদন্তে কোনও অগ্রগতি নেই। তা নিয়ে বেশ অসন্তোষ প্রকাশ করেছেন বিচারপতি কৌশিক চন্দ। এসব যুক্তি দেখিয়ে তিনি মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মামলা খারিজ করে দিলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে