৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

KMC Election: নির্দল প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়ের দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ, উত্তেজনা ৬৮ নং ওয়ার্ডে

Published by: Tiyasha Sarkar |    Posted: December 9, 2021 12:31 pm|    Updated: December 9, 2021 3:56 pm

KMC Election: Independent candidate Tanima Chatterjee alleges vandalism by opposition | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: নির্দল প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়ের (Tanima Chatterjee) দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ। বৃহস্পতিবার সকালে উত্তেজনা ছড়াল কলকাতা পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ডে। ঘটনায় ক্ষুব্ধ তনিমা চট্টোপাধ্যায়। 

তৃণমূলের প্রার্থী তালিকায় নাম থাকায় ঘাসফুল শিবিরের হয়ে প্রচার শুরু করেছিলেন সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) বোন তনিমা চট্টোপাধ্যায়। সেই মতো দেওয়াল লেখাও হয়ে গিয়েছিল। কিন্তু আচমকাই প্রার্থী বদল করেছে তৃণমূল। ফলে নির্দল হয়ে লড়ছেন তনিমাদেবী। তাঁর প্রতীক জোড়া পাতা। পরবর্তীতে বদলানো হয়েছে দেওয়ালের চিহ্ন। বাড়ি বাড়ি গিয়ে ‘জোড়া ফুল’ নয় বরং ‘জোড়া পাতা’য় ভোট দেওয়ার আবেদন জানাচ্ছেন তনিমাদেবী। এসবের মাঝেই দেওয়াল লিখনকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ৬৮ নম্বর ওয়ার্ডে। 

KMC Polls: Independent candidate Tanima Chatterjee alleges vandalism by opposition

[আরও পড়ুন: কলকাতা হাই কোর্টের বার অ্যাসোসিয়েশনের ভোটে সেক্রেটারি-সহ ১১ পদে জিতলেন তৃণমূল প্রার্থীরা]

নির্দল প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়ের অভিযোগ, দেওয়াল থেকে তাঁর নাম মুছে দেওয়া হচ্ছে। সেখানে লেখা হচ্ছে তৃণমূল প্রার্থী সুদর্শনা মুখোপাধ্যায়ের নাম। ছিঁড়ে দেওয়া হচ্ছে ফ্লেক্স। কোথাও আবার তনিমাদেবীর ফ্লেক্সের সামনে বসানো হচ্ছে সুদর্শনার কাটআউট। এমনকী তনিমাদেবীর সমর্থকদের হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ। বৃহস্পতিবার দেওয়াল লিখন মোছার বিষয়টি জানার পরই ঘটনাস্থলে যান তনিমাদেবী। সেখানে উত্তেজনা ছড়ায়। সুদর্শনা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন তনিমা। তিনি বলেন, “আমি আমার মতো প্রচার করছি। কিন্তু সেখানে পরিকল্পনা মাফিক সমস্যা তৈরি করা হচ্ছে। দেওয়াল লিখন মুছে দেওয়া হচ্ছে। হুমকি দেওয়া হচ্ছে সমর্থকদের।” এ বিষয়ে জানতে সুদর্শনা মুখোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। 

উল্লেখ্য, তৃণমূল যেদিন কলকাতা পুরভোটের প্রার্থীতালিকা ঘোষণা করেছিল তাতে ৬৮ নম্বর ওয়ার্ডের প্রার্থীর স্থানে নাম ছিল তনিমা চট্টোপাধ্যায়ের। কিন্তু প্রতীক দেওয়ার সময় তৈরি হয় জটিলতা। সমস্যা হয়েছে জানিয়ে প্রতীক দেওয়া হয়নি তনিমাদেবীকে। পরবর্তীতে ওই ওয়ার্ডে সুদর্শনা মুখোপাধ্যায়কে প্রার্থী করে তৃণমূল। তখনই নির্দল হয়ে লড়ার সিদ্ধান্ত নেন তনিমা।      

[আরও পড়ুন: সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ খারিজ কলকাতা হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে