BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভুয়ো অর্থলগ্নি সংস্থা মামলা: দায়িত্ব নিয়েই হাই কোর্টের তলবের মুখে রাজ্য পুলিশের DG মনোজ মালব্য

Published by: Sucheta Sengupta |    Posted: September 2, 2021 3:57 pm|    Updated: September 2, 2021 4:39 pm

Calcutta HC summons West Bengal DG in ponzi scam case | Sangbad Pratidin

শুভঙ্কর বসু: রাজ্য পুলিশের ডিজির দায়িত্ব নিয়েই কলকাতা হাই কোর্টের (Calcutta HC) তলবের মুখে পড়লেন মনোজ মালব্য (Manoj Malaviya)। ভুঁইফোড় অর্থলগ্নি সংস্থা নিয়ে মামলার জেরে তাঁকে তলব করা হয়েছে। আগামী ২১ সেপ্টেম্বর উচ্চ আদালতে হাজিরা দিতে হবে ডিজি মনোজ মালব্যকে। তাঁর তলব রুখতে রাজ্যের তরফে আবেদনও জানানো হয়। তবে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ তা খারিজ করে দেয়। ফলে ২১ তারিখ ডিজিকে হাজিরা দিতেই হবে।

ভুঁইফোড় অর্থলগ্নি সংস্থাগুলি নিয়ে অভিযোগের মামলার নিষ্পত্তিতে স্বতঃপ্রণোদিত মামলা নিয়ে ৬ জুলাই একটি নির্দেশ জারি করেছিল হাই কোর্ট। সেই মামলার শুনানি ছিল বৃহস্পতিবার। তাতে একটি বিশেষ সংস্থার কর্তাদের তলব করা হয়েছিল। রাজ্যকেও এই মর্মে দায়িত্ব দেওয়া হয় যে ওই সংস্থার কর্তাদের হাজির করাবে রাজ্য প্রশাসনের প্রতিনিধিরা। কিন্তু এদিন মামলাটি শুনানির জন্য উঠলে দেখা যায়, ওই সংস্থার কোনও প্রতিনিধিই হাজির নেই। ছিলেন না সরকারি কোনও আইনজীবীও। তাতেই ক্ষোভ প্রকাশ করে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চ। এরপরই ডিজিকে তলব করেন বিচারপতিরা। বলা হয়, এসবের দায়িত্ব ডিজিরই। তাই তাঁকেই সশরীরে উচ্চ আদালতে হাজিরা দিতে হবে।

[আরও পড়ুন: দক্ষিণ-পূর্ব রেলের দপ্তরে আচমকা সিবিআই হানা, ঘুষ নিতে গিয়ে হাতেনাতে পাকড়াও ২ অফিসার]

এরপর রাজ্যের তরফে ডিজির হাজিরা নিয়ে হাই কোর্টের এই নির্দেশ প্রত্যাহারের আবেদন জানানো হয়। কিন্তু সেই আবেদন খারিজ করে দেয় হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চ। ফলে ২১ তারিখ ডিজি মনোজ মালব্যকে উচ্চ আদালতে হাজিরা দিতেই হবে। ১ সেপ্টেম্বর রাজ্য পুলিশের ডিজির দায়িত্ব নিয়েছেন ১৯৮৬ ব্যাচের আইপিএস (IPS)মনোজ মালব্য। ৩১ আগস্ট শেষ হয় ডিজি বীরেন্দ্রর কাজের মেয়াদ। ওইদিনই দায়িত্বভার বুঝে নিয়েছিলেন আইপিএস মালব্য। আর ঠিক তারপরই তাঁকে ভুয়ো অর্থলগ্নি সংস্থা মামলায় হাই কোর্টের তলবের মুখে পড়তে হল।

[আরও পড়ুন: অসুস্থ হয়ে এসএসকেএমে ভরতি মুকুল রায়, শুভ্রাংশুকে ফোন করে খবর নিলেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে