BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দক্ষিণ-পূর্ব রেলের দপ্তরে আচমকা সিবিআই হানা, ঘুষ নিতে গিয়ে হাতেনাতে পাকড়াও ২ অফিসার

Published by: Sucheta Sengupta |    Posted: September 2, 2021 2:31 pm|    Updated: September 2, 2021 2:41 pm

CBI raids Railways office in Kolkata, nabs 2 officers taking bribe | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘুষ (Bribery case) নিতে গিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে পাকড়াও হলেন রেলের ২ আধিকারিক। তাঁদের দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেন তদন্তকারীরা। যথাযথ প্রমাণ মিললে তাঁদের গ্রেপ্তার করা হয়। ধৃতদের মধ্যে একজন মহিলা আধিকারিকও রয়েছেন। তাঁদের আদালতে পেশ করে নিজেদের হেফাজতে চাইতে পারে সিবিআই (CBI)।

গার্ডেনরিচে দক্ষিণ-পূর্ব রেলের অফিস

সূত্রের খবর, বৃহস্পতিবার সকালের দিকে আচমকাই দক্ষিণ-পূর্ব রেলের (South-Eastern Railway) গার্ডেনরিচের অফিসে তল্লাশি অভিযান চালায় সিবিআই-য়ের দুর্নীতিদমন শাখা। এই সময়ে হাতেনাতে ঘুষ নেওয়ার সময় দুই আধিকারিককে পাকড়াও করা হয় বলে জানা গিয়েছে। এদের মধ্যে একজন মহিলাও রয়েছেন। কতদিন ধরে তাঁরা এই অনৈতিক কাজের সঙ্গে যুক্ত, এঁদের মাধ্যমে বড় কোনও চক্র চলছে কি না, এসব তথ্য হাতে পেতে মরিয়া সিবিআই।

[আরও পডুন: অসুস্থ হয়ে এসএসকেএমে ভরতি মুকুল রায়, শুভ্রাংশুকে ফোন করে খবর নিলেন মুখ্যমন্ত্রী]

ঘুষকাণ্ডে রেল আধিকারিকদের গ্রেপ্তার হওয়ার ঘটনা নতুন নয়। তবে বিষয়টি নিয়ে সিবিআই অত্যন্ত সক্রিয়। এই সংক্রান্ত অভিযোগ পেলেই কড়া পদক্ষেপ নেন তদন্তকারীরা। সেভাবেই দক্ষিণ-পূর্ব রেলের অফিসে বেশ কয়েকদিন ধরে ঘুষের আদানপ্রদান হচ্ছে, এই অভিযোগ কানে আসছিল সিবিআইয়ের। তারপর বৃহস্পতিবারই CBI-য়ের অ্যান্টিকোরাপশন ব্রাঞ্চ (ACB) আচমকা অভিযান চালায় গার্ডেনরিচের (Garden Reach) অফিসে। সেই অভিযানে হাতেনাতে গ্রেপ্তার হন ২ আধিকারিক। তাঁদের সূত্র ধরে পরবর্তী সময়ে সিবিআই এ ধরনের তল্লাশি অভিযান আরও জোরদার করতে চলেছে বলে খবর। 

[আরও পডুন: আবারও নতুন করে রাজ্যের স্কুল পাঠ্যক্রমকে ঢেলে সাজানোর ভাবনা, পরিকল্পনা শিক্ষা দপ্তরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে