Advertisement
Advertisement
Calcutta HC

নির্দেশ সত্ত্বেও প্যানেল প্রকাশে ‘অনীহা’, মাদ্রাসা সার্ভিস কমিশনকে জরিমানা কলকাতা হাই কোর্টের

২০১০ সালের গ্রুপ ডি পরীক্ষার প্যানেল এখনও প্রকাশ করেনি মাদ্রাসা সার্ভিস কমিশন। ফলে তিনহাজার শূন্যপদে নিয়োগ বাকি।

Calcutta HC takes stern measure against Madrasa service commission

Calcutta HC takes stern measure against Madrasa service commission

Published by: Sucheta Sengupta
  • Posted:June 13, 2024 2:11 pm
  • Updated:June 13, 2024 2:20 pm

গোবিন্দ রায়: এবার আর্থিক শাস্তির মুখে মাদ্রাসা সার্ভিস কমিশন। বৃহস্পতিবার কলকাতা হাই কোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে এই সংক্রান্ত মামলায় জরিমানা ঘোষণা করা হয়েছে। ২ লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিয়েছেন বিচারপতিরা। হাই কোর্টের লিগাল সার্ভিসে সেই টাকা জমা দিতে হবে। এর পাশাপাশি ২০১০ সালে মাদ্রাসার গ্রুপ ডি পরীক্ষার ফলাফল তিনমাসের মধ্যে প্রকাশ করার নির্দেশও দেওয়া হয়েছে কলকাতা হাই কোর্টের তরফে।

পরীক্ষা হয়েছিল সেই ২০১০ সালে। গ্রুপ ডি (Group D) বিভাগে তিন হাজার শূন্যপদ পূরণের জন্য মাদ্রাসা সার্ভিস কমিশন পরীক্ষা নেয়। কিন্তু তার প্যানেল প্রকাশিত হয়নি। ফলে ৩ হাজার শূন্যপদ পূরণও হয়নি। এনিয়ে কলকাতা হাই কোর্টে (Calcutta HC) মামলা হলে বিচারপতিরা বার বার প্যানেল প্রকাশের নির্দেশ দেন। কিন্তু তা এড়িয়ে কমিশন জানায়, তারা ফের এই পরীক্ষা নিয়ে চায়। সেই সুযোগ দেওয়া হোক। উচ্চ আদালত সেই আবেদন খারিজ করে জানায়, ২০১০ সালের পরীক্ষার প্যানেলই (Panel) প্রকাশিত করতে হবে।

Advertisement

[আরও পড়ুন: জেলে ফের অসুস্থ পার্থ! ফুলছে পা, SSKM-কে চিঠি প্রেসিডেন্সি কর্তৃপক্ষের]

বৃহস্পতিবার এই মামলা শুনানির জন্য ওঠে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে। তাঁরা নির্দেশ দেন, বিগত ১৪ বছর আগেকার পরীক্ষা নিয়ে এই জটিলতা এবং আদালত অবমাননার জন্য ২ লক্ষ জরিমানা দিতে হবে মাদ্রাসা সার্ভিস কমিশনকে (Madrasa Service Commission)। সেই অঙ্ক ২ লক্ষ টাকা। উচ্চ আদালতের লিগাল সার্ভিসের কাছে তা জমা করতে হবে এবং তিনমাসের মধ্যে ফলাফলও প্রকাশ করতে হবে।

Advertisement

[আরও পড়ুন: ‘ঘুম ভাঙতেই গুলির আওয়াজ…! বাড়িতে গুলিবর্ষণ কাণ্ডে ৪ ঘণ্টা ধরে সলমনের বয়ান রেকর্ড মুম্বই পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ