BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Durga Puja 2022: পুজোয় জাতীয় সড়কের নিরাপত্তায় জোর হাই কোর্টের, দুর্ঘটনা রুখতে পুলিশকে সতর্কতার নির্দেশ

Published by: Sucheta Sengupta |    Posted: September 27, 2022 11:46 am|    Updated: September 27, 2022 11:48 am

Calcutta HC warns police to look after National Highways to reduce accidents | Sangbad Pratidin

রাহুল রায়: দুর্গাপুজোয় (Durga Puja) জাতীয় সড়কের নিরাপত্তায় জোর দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। বিশেষ করে বারাসাত, রানাঘাট থেকে কৃষ্ণনগর পর্যন্ত ১৯ কিলোমিটার রাস্তায় যাতে দুর্ঘটনা না ঘটে, সে বিষয়ে পুলিশকে অতি সতর্ক থাকতে হবে। সোমবার হাই কোর্টের (Calcutta HC) প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ এমনই নির্দেশ দিয়েছে।

জাতীয় সড়ক (NH) সম্প্রসারণে কেন্দ্র ও রাজ্যের উদাসীনতা নিয়ে দায়ের হওয়া মামলায় এই নির্দেশ আদালতের। মামলাকারীর দাবি, শুধুমাত্র খারাপ রাস্তার জন্য বারাসত থেকে বারোভিসার মধ্যে কয়েক মাসে ২৫৬টি দুর্ঘটনা হয়েছে এবং মৃত্যু হয়েছে ১১৭ জনের। গত ৪ এপ্রিল হাই কোর্ট নির্দেশ দিয়েছিল, বারাসাত থেকে কৃষ্ণনগর রাস্তা সম্প্রসারণের কাজ দ্রুত শেষ করতে হবে। কিন্তু নদিয়ার রানাঘাট (Ranaghat  থেকে উত্তর ২৪ পরগনার আমডাঙা পর্যন্ত বিভিন্ন জায়গায় রাস্তার অবস্থা অত্যন্ত খারাপ। জাতীয় সড়ক কর্তৃপক্ষ বা NHAI আদালতে জানায়, এনটিপিসি (NTPC) ছাই দেবে বলে কথা দিয়েছিল। কিন্তু শেষ ৪ মাস ছাই ঠিকমত দিতে পারছে না। তাই সমস্যা হচ্ছে।

[আরও পড়ুন: চাপে শিশির অধিকারী, দলবদল মামলায় সশরীরে হাজিরার নির্দেশ লোকসভার প্রিভিলেজ কমিটির]

মামলাকারীরা অভিযোগ করেন, রাস্তার কাজ বন্ধ হয়ে যাচ্ছে, কনট্রাক্টরদের উপর হামলা হচ্ছে। এই ব্যাপারে আদালত নির্দেশ দিয়েছিল পুলিশকে। রাজ্য জানায়, যথেষ্ট পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে। কোনও অভিযোগ নেই। মামলাকারীর দাবি, রানাঘাট, আমডাঙা ও কৃষ্ণনগরের প্রায় ১৯ কিলোমিটার রাস্তা যাতায়াত একেবারে অসম্ভব হয়ে পড়েছে। ডিভিশন বেঞ্চ এ ব্যাপারে রানাঘাট, বারাসতে পুজার সময় যাতে নিরাপত্তা ব্যবস্থা যথাযথ হয় পুলিশকে তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছে। পাশাপাশি ১২ ডিসেম্বরের মধ্যে কেন্দ্র ও রাজ্যকে রিপোর্ট দিয়ে জানাতে নির্দেশ দেওয়া সড়ক সম্প্রসারণের কাজের ব্যাপারে।

[আরও পড়ুন: SLST চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, পুজোর আগেই নিয়োগ বিজ্ঞপ্তি জারির ঘোষণা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে