BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৯  শুক্রবার ২ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SLST চাকরিপ্রার্থীদের জন্য সুখবর, পুজোর আগেই নিয়োগ বিজ্ঞপ্তি জারির ঘোষণা

Published by: Tiyasha Sarkar |    Posted: September 26, 2022 7:21 pm|    Updated: September 26, 2022 8:50 pm

Employment notice issued for SLST candidates, as result of their long time agitation | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নবম-দশম শ্রেণির কর্মশিক্ষা ও শারীরশিক্ষা চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। পুজোর (Durga Puja 2022) আগেই নিয়োগের বিজ্ঞপ্তি জারি হবে বলে ঘোষণা করলেন কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। এসএলএসটি আন্দোলনকারী সইদুল ইসলাম বললেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মিটিং সদর্থক ছিল, পরে যা মিটিং হয়েছে সবটাই পজিটিভ ছিল। আমরা আশাবাদী।”

২০১৬ সালের SSC চাকরি প্রার্থীদের নিয়োগ নিয়ে আন্দোলন চলছে সাড়ে পাঁচশো দিনেরও বেশি সময় ধরে। আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপর ব্রাত্য বসুর সঙ্গেও বৈঠক হয়। পরবর্তীতে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় বঞ্চিত চাকরিপ্রার্থীদের নামের তালিকা তৈরি করতে হবে স্কুল সার্ভিস কমিশনকে (School Service Commission)। তারপর লাল ফিতের ফাঁস কাটিয়ে একাধিক দপ্তরের অনুমতি মেলার পর তৈরি হবে নতুন শূন্যপদ। সব প্রক্রিয়া মিটলে তবেই চাকরিপ্রার্থীদের হাতে আসবে নিয়োগপত্র।

[আরও পড়ুন: লাগাতার আন্দোলনের জের, SBSTC’র অস্থায়ী কর্মীদের দাবি পূরণের আশ্বাস পরিবহণমন্ত্রীর]

সোমবার কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানান, কর্মশিক্ষা ও শারীরশিক্ষায় নিয়োগের জন্য যাঁরা রাস্তায় আন্দোলন করছেন, তাঁদের নিয়োগ প্রক্রিয়া দ্রুতই শুরু হবে। কোন স্কুলে কত শূন্যপদ, তা বিকাশ ভবনের তরফ থেকে জানানো হবে। এই বিষয়টি স্পষ্ট হয়ে গেলেই বিজ্ঞপ্তি প্রকাশ করবে কমিশন। সূত্রের খবর, পুজোর আগেই সেই তালিকা মিলবে। শারীরশিক্ষায় ৮২৪ জন ও কর্মশিক্ষায় ৫৮৫ জনকে নিয়োগ করা হবে। কমিশনের এই ঘোষণায় স্বাভাবিকভাবেই হাসি ফুটেছে আন্দোলনকারীদের মুখে।

প্রসঙ্গত, নিয়োগের দাবিতে সাড়ে পাঁচশো দিনেরও বেশি সময় ধরে শহরের নানা জায়গায় অবস্থান বিক্ষোভ করেছেন ২০১৬-র এসএসসিতে মেধাতালিকায় থাকা প্রার্থীরা। সম্প্রতি এসএসসি-র দুর্নীতি প্রকাশ্যে আসার পর, বিশেষত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পর থেকে তাঁদের প্রতি সহমর্মী হয়েছে রাজ্যের শাসকদল। গত ২৯ জুলাই ক্যামাক স্ট্রিটের অফিসে তাঁদের এক প্রতিনিধিদলকে ডেকে কথা বলেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে কামারহাটিতে অশান্তি, দুষ্কৃতী দলের লড়াইয়ে চলল গুলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে