BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ফের নারদ মামলার শুনানি পিছোল কলকাতা হাই কোর্টে

Published by: Abhisek Rakshit |    Posted: June 23, 2021 3:44 pm|    Updated: June 23, 2021 3:44 pm

Calcutta High Court defers Narada case hearing | Sangbad Pratidin

শুভঙ্কর বসু: কলকাতা হাই কোর্টে পিছিয়ে গেল নারদ মামলার (Narada case) শুনানি। আগামী ২৯ জুন হাইভোল্টেজ এই মামলার পরবর্তী শুনানি হবে। বুধবার এমনটাই জানাল কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) পাঁচ সদস্যের বৃহত্তর বেঞ্চ।

নারদ নিয়ে আগামী ২৫ জুন সুপ্রিম কোর্টে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দায়ের করা মামলার শুনানি রয়েছে। সে কারণেই মামলা স্থানান্তর সংক্রান্ত সিবিআই-এর আবেদনের শুনানি মুলতবি রাখা হচ্ছে বলে এদিন জানিয়েছে পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ। এর আগে সুপ্রিম কোর্টের বিচারপতি হেমন্ত গুপ্ত কলকাতা হাইকোর্টের শুনানি পর্ব স্থগিত রাখতে বলেন। সেই মতোই এদিন নির্দেশ দিয়েছে পাঁচ বিচারপতির বেঞ্চ। অর্থাৎ মামলার পরবর্তী শুনানি আগামী ২৯ জুন।

[আরও পড়ুন: ‘কৈলাস-অরবিন্দ মেনন কোথায়?’, ভোট পরবর্তী হিংসা নিয়ে দলের নেতাদেরই খোঁচা তথাগতর]

মে মাসের ১৭ তারিখ নারদ মামলায় তৃণমূল কংগ্রেসের তিন বিধায়ক ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় ও কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেপ্তার করে সিবিআই। তারপরই নিজাম প্যালেসে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আইনমন্ত্রী মলয় ঘটক। সেখানে প্রায় ৬ ঘণ্টা ছিলেন মুখ্যমন্ত্রী। দপ্তরের বাইরে ভিড় এত বেড়ে যায় যে বাড়তি বাহিনী মোতায়েন করে সেই ভিড় সামলাতে হয়। এই ঘটনাকে খুব একটা ভাল চোখে দেখেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাদের অভিযোগ, জনপ্রিয় নেতাদের গ্রেপ্তারির প্রতিবাদে চাপ তৈরি করছে দল। সিবিআই আধিকারিকদের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ।

সেই ঘটনাকে ঘিরে তুঙ্গে পৌঁছয় কেন্দ্র-রাজ্য সংঘাত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আইনমন্ত্রী মলয় ঘটক, তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় মামলায় প্রভাব খাটাতে পারেন অভিযোগ তুলে নারদ মামলাকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আরজি জানিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। মুখ্যমন্ত্রী এবং আইনমন্ত্রীকে মামলায় পক্ষও করেছে তারা। কিন্তু হাই কোর্টের বৃহত্তর বেঞ্চ মমতা বন্দ্যোপাধ্যায় এবং মলয় ঘটকের জবাবি হলফনামা গ্রহণ করেনি। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়েই শীর্ষ আদলতে মামলা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই শুনানিই হতে চলেছে আগামী শুক্রবার। আর সেকারণেই হাই কোর্টে পিছল নারদ মামলার শুনানি।

[আরও পড়ুন: বিচারপতি কৌশিক চন্দর এজলাস থেকে মিঠুনের মামলা স্থানান্তরের আরজি অভিযোগকারীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement