Advertisement
Advertisement
Shahjahan Sheikh

‘শাহজাহানের গ্রেপ্তারিতে বাধা নেই পুলিশের’, অভিষেকের দাবি উড়িয়ে সাফ জানাল হাই কোর্ট

অভিষেক বন্দ্যোপাধ্যায় রবিবার দাবি করেছেন, আদালতের নির্দেশের জেরেই গ্রেপ্তার করা যাচ্ছে না শেখ শাহজাহানকে। সোমবারই শাহজাহান ইস্যুতে অবস্থান স্পষ্ট করল কলকাতা হাই কোর্ট। প্রধান বিচারপতি জানিয়েছেন, সন্দেশখালি মামলায় কোনও স্থগিতাদেশ নেই। শাহজাহানকে গ্রেপ্তারিতে বাধা নেই পুলিশের।

Calcutta High Court says no legal hurdle in Shahjahan Sheikh's arrest
Published by: Tiyasha Sarkar
  • Posted:February 26, 2024 12:57 pm
  • Updated:February 26, 2024 2:11 pm

গোবিন্দ রায়: অভিষেক বন্দ্যোপাধ্যায় রবিবার দাবি করেছেন, আদালতের নির্দেশের জেরেই গ্রেপ্তার করা যাচ্ছে না শেখ শাহজাহানকে। সোমবারই শাহজাহান ইস্যুতে অবস্থান স্পষ্ট করল কলকাতা হাই কোর্ট। প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম জানিয়েছেন, সন্দেশখালি মামলায় কোনও স্থগিতাদেশ নেই। শাহজাহানকে গ্রেপ্তারিতে বাধা নেই পুলিশের।

প্রায় দু মাস ধরে বেপাত্তা সন্দেশখালির ‘বাঘ’ শেখ শাহজাহান। ইডি একাধিকবার তলব করেও তাঁর হদিশ পায়নি। এদিকে রাজ্য পুলিশও গ্রেপ্তার করতে পারছে না তাঁকে। যার ফলে ক্রমশ ক্ষোভ বাড়ছিল সন্দেশখালির বাসিন্দাদের। এই পরিস্থিতিতে রবিবার মহেশতলা থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেন, শেখ শাহজাহানকে গ্রেপ্তার করা যাচ্ছে না কলকাতা হাই কোর্টের নির্দেশের জেরেই।

Advertisement

[আরও পড়ুন: কার নির্দেশে সন্দেশখালির আন্দোলন? ‘ম্যাডাম’-এর নাম বলে রহস্য বাড়ালেন মহিলা]

সোমবার মামলার শুনানিতে প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম জানিয়েছেন শাহজাহানকে গ্রেপ্তারের ক্ষেত্রে পুলিশের কোনও বাধা নেই। প্রধান বিচারপতি জানিয়েছেন, ইডির মামলায় সিট গঠনে স্থগিতাদেশ ছিল। কিন্তু পুলিশের গ্রেপ্তারিতে কোনও বাধা নেই। পুলিশ শাহজাহান বা যে কোনও অভিযুক্তকে গ্রেপ্তার করতেই পারে। পাশাপাশি শাহজাহানকে সন্দেশখালি মামলায় যুক্ত করার নির্দেশ দেন। শাহজাহানকে এ বিষয়ে নোটিস জারি করেছে কলকাতা হাই কোর্ট। রেজিস্ট্রারকে সর্বাধিক প্রচারিত সংবাধমাধ্যমে বিজ্ঞাপন দিয়ে নোটিস জারির নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: শাড়ি-শাঁখা-ঝাঁটা হাতে অজিত মাইতিকে তাড়া মহিলাদের! পদ ছাড়তে চাইলেন সন্দেশখালির TMC নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ