৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

গরু পাচার কাণ্ড: আজই নিজাম প্যালেসে হাজিরা ২ আইপিএসের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 8, 2021 9:44 am|    Updated: March 8, 2021 9:44 am

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচার কাণ্ডে বেশ কিছুদিন ধরেই সিবিআইয়ের নজরে ছিলেন দুই আইপিএস অংশুমান সাহা ও কল্লোল গণাই। আজই তাঁদের নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁদের জেরা করে গুরুত্বপূর্ণ তথ্য মিলতে পারে বলে মনে করা হচ্ছে। 

গরু পাচার কাণ্ডে দ্রুতগতিতে তদন্ত চালাচ্ছে সিবিআই (CBI)। ভারত ও বাংলাদেশে ছড়িয়ে থাকা এই চক্রের চাঁইদের জালে পুরতে তৎপর হয়েছেন গোয়েন্দারা। সিবিআই সূত্রে খবর, গরু পাচারে অভিযুক্তদের জেরা করে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছেন গোয়েন্দারা। কলকাতা, আসানসোল, পুরুলিয়া-সহ একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে মিলেছে বেশ কিছু ব্যাংক অ্যাকাউন্ট-সহ অন্যান্য নথি। আর সেখানেই ইতিমধ্যে উঠে এসেছে বিনয় মিশ্রের ভাই বিকাশের নাম। পাশাপাশি বহুদিন ধরেই গরু পাচার কাণ্ডে আইপিএস অফিসার অংশুমান সাহা ও কল্লোল গণাইয়ের উপর নজর ছিল সিবিআইয়ের। সম্প্রতি তাঁদের তলব করা হয়েছিল। আজ তাঁদের নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: ভোটার তালিকায় দু’জায়গায় নাম তৃণমূল প্রার্থীর, কমিশন–বিজেপি আঁতাঁতের অভিযোগ]

উল্লেখ্য, রাজ্যে গরু ও কয়লা পাচার কাণ্ডের তদন্তের শুরুতেই উঠে আসে ব্যবসায়ী বিনয় মিশ্রর নাম। তাঁর সন্ধানে নেমে গোয়েন্দারা রীতিমতো ধাঁধায় পড়েন। বারবার হাজিরার নোটিস দেওয়া সত্বেও সিবিআই দপ্তরে হাজির হননি তিনি। বরং বারবার গোয়েন্দাদের চোখে ধুলো দিয়েছেন। সেসময়ই গোয়েন্দারা বুঝতে পারেন, ভিনরাজ্যে পালিয়েছেন বিনয় মিশ্র। সম্প্রতি গরু পাচার চক্রের মূল বিনয় মিশ্র পাচারচক্রের অন্যতম পাণ্ডার বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বলে রাখা ভাল, রেড কর্নার নোটিস জারির আগের পদক্ষেপ হচ্ছে ওপেন ওয়ারেন্ট। এরপর ইন্টারপোলের অনুমতিতে বিশ্বের বিভিন্ন দেশে ওয়ারেন্টের কপি পাঠিয়ে দেওয়া হবে। ফলে বিদেশে গা ঢাকা দিতে বেগ পেতে হবে মিশ্রকে।

[আরও পড়ুন: প্রার্থী ‘বহিরাগত’, শিলিগুড়িতে নির্দলের হয়ে ভোটে লড়বেন ‘ক্ষুব্ধ’ তৃণমূল নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement