BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পার্থ-পরেশ-অনুব্রতর সম্পত্তি কত? খতিয়ান চেয়ে আয়কর দপ্তরকে চিঠি পাঠাল সিবিআই

Published by: Sucheta Sengupta |    Posted: May 24, 2022 10:27 am|    Updated: May 24, 2022 11:09 am

CBI probing wealth of Anubrata Mandal, Paresh Adhikari and Partha Chatterjee | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: এসএসসি দুর্নীতির মাঝে এবার শাসকদলের তিন নেতা, মন্ত্রীর সম্পত্তির দিকে নজর ঘোরাল সিবিআই (CBI)। পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারী এবং অনুব্রত মণ্ডলের সম্পত্তির খতিয়ান চেয়ে আয়কর দপ্তরে চিঠি পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই তিন নেতার কার নামে কত সম্পত্তি আছে, তার বিস্তারিত তথ্য দিতে হবে সিবিআইকে। এই মর্মে আয়কর দপ্তের চিঠি পাঠিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। 

এসএসসি দুর্নীতি (SSC Scam) মামলায় এমনিতেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার স্ক্যানারে রয়েছেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়  (Partha Chatterjee) এবং পরেশ অধিকারী (Paresh Adhikari)। এর মধ্য়ে পরেশ অধিকারীর নিজের মেয়ের নিয়োগই প্রশ্নের মুখে। সেই নিয়োগ বাতিল করেছে হাই কোর্ট। কোচবিহারের স্কুল থেকে বরখাস্ত হয়েছেন অঙ্কিতা। তাঁকে বেতনের টাকাও ফেরানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: ‘ঘর ওয়াপসি’র পরই গুরুদায়িত্ব অর্জুনের কাঁধে, সামলাতে হবে বনগাঁ সাংগাঠনিক জেলার দায়িত্ব!]

অন্যদিকে, পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) শিক্ষামন্ত্রী থাকাকালীন এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগ ওঠে। বেআইনি পথে সেসময় শিক্ষক নিয়োগ হয়েছিল, এই অভিযোগে দায়ের হওয়া মামলার নিষ্পত্তি করতে হাই কোর্টের নির্দেশে সিবিআই দপ্তরে জেরার মুখে পড়েন পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি, কলকাতা হাই কোর্টও একাধিক প্রশ্ন তোলে তাঁর ভূমিকা নিয়ে। যার মধ্য়ে অন্যতম ছিল মন্ত্রীর সম্পত্তি নিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের প্রশ্ন। নাকতলায় প্রাক্তন শিক্ষামন্ত্রীর  সারমেয়দের ফ্ল্য়াট নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। 

[আরও পড়ুন: জমি বরাদ্দ করলেন মুখ্যমন্ত্রী, রাজারহাটে শুরু জ্যোতি বসু স্মারক তৈরির কাজ]

বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) গরু পাচার মামলায় সিবিআই তলব করেছিল। অসুস্থ থাকলেও তিনি নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন। তারপরই অবশ্য তিনি এসএসকেএমে শারীরিক পরীক্ষা করানোর পর বোলপুর ফিরে যান। আজ, মঙ্গলবার তাঁকে ফের তলব করা হলেও এই মুহূর্তে কলকাতায় এসে জেরায় হাজিরা দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন। এও জানান, প্রশ্নপত্র তৈরি থাকলে তিনি বোলপুর থেকে তদন্তে সহযোগিতা করতে প্রস্তুত। 

এই তিন নেতার আয় ও সম্পত্তির হিসেব নিতে উদ্যোগী হল সিবিআই। আয়কর দপ্তরে চিঠি লিখে জানতে চাইল, তিন নেতার কোথায় কত সম্পত্তি, কার নামেই বা এসব রয়েছে, তার বিস্তারিত তথ্য দিতে হবে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে