Advertisement
Advertisement
CBI

ভুয়ো অর্থলগ্নি সংস্থা মামলায় মানস ভুঁইঞাকে তলব CBI-এর

বিধায়ক সিবিআই দপ্তরে যাবেন কি না, তা এখনও স্পষ্ট হয়নি।

CBI summons MLA Manas Bhunia | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:September 19, 2021 10:54 am
  • Updated:September 19, 2021 11:16 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভুয়ো অর্থলগ্নি সংস্থা আইকোর মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের পর মানস ভুঁইঞাকে (Manas Bhunia)  তলব করল সিবিআই। সোমবার বেলা ১২টা নাগাদ সিজিও কমপ্লেক্সে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। তবে সোমবার বিধায়ক সিবিআই দপ্তরে যাবেন কি না, তা এখনও স্পষ্ট হয়নি।

Advertisement

সূত্রের খবর, আইকোরের অনুষ্ঠান মঞ্চে মানসবাবুকে দেখা গিয়েছিল। সেখানে বক্তব্যও রেখেছিলেন তিনি। সেই ভিডিও সিবিআইয়ের (CBI) হাতে এসেছে। সংস্থাটি থেকে সবংয়ের বিধায়ক কোনও আর্থিক সুবিধা নিয়েছেন কিনা, তা খতিয়ে দেখছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই সূত্র ধরেই মানসকে জেরা করতে চাইছে তারা। তাই পার্থ চট্টোপাধ্যায়ের পর মানস ভুঁইঞাকেও ডাকল সিবিআই। সিবিআই সূত্রে দাবি, পার্থ চট্টোপাধ্যায়ের রেকর্ড করা বয়ান খতিয়ে দেখছে তারা। সেখান থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেও জেরা করা হতে পারে মানসবাবুকে।

Advertisement

[আরও পড়ুন: Corona Vaccine: বাংলায় করোনার টিকা পেলেন ৫ কোটির বেশি মানুষ, প্রশংসা কেন্দ্রেরও]

 

CBI officials reach Shilpa Bhaban to interrogate minister Partha Chatterjee on ponji scheme I-core

গত সপ্তাহে সমন পাঠিয়ে সোমবার পার্থ চট্টোপাধ্যায়কে ডেকে পাঠানো হয়েছিল সল্টলেকের সিজিও কমপ্লেক্সে (CGO Complex), সিবিআই দপ্তরে। কিন্তু তিনি নির্বাচনী কাজে ব্যস্ত থাকায় সেখানে যাওয়া সম্ভব নয় বলে জানিয়েছিলেন। ইমেলে তিনি এও লেখেন যে সিবিআই চাইলে তাঁর সঙ্গে গিয়ে কথা বলতে পারে। তিনি তার জন্য প্রস্তুত।

সেই উত্তর পেয়ে শিল্পভবনেই পৌঁছে গিয়েছিল সিবিআই (CBI)। ক্যামাক স্ট্রিটের শিল্পভবনই আপাতত পার্থ চট্টোপাধ্যায়ের কাজের জায়গা। তাই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য অফিসেই পৌঁছন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ৩ প্রতিনিধি। প্রায় ২ ঘণ্টা ধরে চলে প্রশ্নোত্তর পর্ব। তাঁর বয়ান রেকর্ড করে সিবিআই। সেই বয়ানও খতিয়ে দেখা হচ্ছে বলে খবর। 

[আরও পড়ুন: ‘বাবুল স্টার, সাংসদ, কখনও বিজেপি হতে পারেননি’, তোপ দিলীপের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ