Advertisement
Advertisement
BJP

স্বাস্থ্য ভবন অভিযান ঘিরে ধুন্ধুমার, পুলিশের সঙ্গে সংঘর্ষে হাত কাটল অগ্নিমিত্রার, গ্রেপ্তার বহু

রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী তনুজা চক্রবর্তীর নেতৃত্বে মিছিলে পুলিশের বাধা।

Chaos at BJP protest rally infront of Swasthya Bhaban, Salt Lake, many arrested | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:March 10, 2023 4:23 pm
  • Updated:March 10, 2023 5:19 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যজুড়ে সম্প্রতি শিশুমৃত্যুর ঘটনার প্রতিবাদে স্বাস্থ্যভবন অভিযান করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ালেন বিজেপি (BJP) নেতা, কর্মীরা। হাত কাটল বিজেপি মহিলা মোর্চা নেত্রী অগ্নিমিত্রা পলের (Agnimitra Paul)। গ্রেপ্তারও করা হয় তাঁকে। অগ্নিমিত্রা পলের পাশাপাশি অভিযানে নেমে পুলিশের হাতে গ্রেপ্তার হলেন আরও বেশ কয়েকজন। স্বাস্থ্যভবনের ব্যারিকেড ভেঙে তাঁরা এগোনোর চেষ্টা করলে পুলিশ বিজেপি কর্মীদের গ্রেপ্তার করে বিধাননগর পুলিশ। তাঁদের প্রিজন ভ্যানে তুলে থানায় নিয়ে যাওয়া হয়।

Advertisement

অ্যাডিনো ভাইরাসের (Adeno Virus) দাপট বাড়ছে রাজ্যে। বিভিন্ন সরকারি হাসপাতালে শিশুমৃত্যু চলছেই। শুক্রবারও ৩ শিশুর মৃত্যু হয়েছে বি সি রায় হাসপাতালে। বাচ্চাদের জ্বর-শ্বাসকষ্টের সমস‌্যা কমছে, কলকাতা-সহ (Kolkata) রাজ্যের সরকারি-বেসরকারি হাসপাতালের তথ‌্য দেখে এমনটাই অভিমত স্বাস্থ‌্যদপ্তরের। তবে কোনওরকম শৈথিল্যের অবকাশ নেই। মেডিক‌্যাল কলেজ থেকে ব্লকস্তর পর্যন্ত সব হাসপাতালে ফিভার ক্লিনিক রাত-দিন খোলা। পালা করে কাজ করছেন শিশুরোগ বিশেষজ্ঞ। কিন্তু তারপরও থামছে না শিশুমৃত্যুর ঘটনা। আর এতে স্বাস্থ্যদপ্তরের গাফিলতির অভিযোগ তুলেছে রাজ্যের বিরোধী দল। চিকিৎসা যথাযথ হচ্ছে না বলে অভিযোগ তাদের। 

Advertisement

[আরও পড়ুন: সুপারিশপত্র ছাড়াই এসএসসি গ্রুপ সি’র ৫৭ জনের চাকরি! বিস্মিত বিচারপতি গঙ্গোপাধ্যায়]

এর প্রতিবাদে এদিন স্বাস্থ্যভবন ঘেরাও অভিযান চালায় বিজেপি। সল্টলেকে (Salt Lake) রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী তনুজা চক্রবর্তীর নেতৃত্বে মিছিল স্বাস্থ্যভবনের কাছাকাছি গেলে তা আটকে দেয় পুলিশ। পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়ান বিজেপি কর্মীরা। টেনে হিঁচড়ে কয়েকজনকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। সক্রিয় ছিল মহিলা পুলিশও।  অগ্নিমিত্রা পল, তনুজা চক্রবর্তী-সহ মহিলা সদস্যদেরও সরিয়ে নিয়ে যাওয়া হয়। আহত হন বেশ কয়েকজন। তাঁদের তৎক্ষণাৎ শুশ্রূষার ব্যবস্থাও করা হয়। পুলিশি অত্যাচারের প্রতিবাদে রাস্তায় বসে পড়েন অগ্নিমিত্রা পলরা। তাঁকেও গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: ‘চাকরিতে ছেদ করে দেখান, আদালতে দেখা হবে’, ধর্মঘটের সকালে চ্যালেঞ্জ DA আন্দোলনকারীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ