BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিশেষ দলের সহায়তায় ভয় দেখাচ্ছে BSF’, নির্বাচন কমিশনে বিস্ফোরক পার্থ, পালটা দিলীপের

Published by: Sayani Sen |    Posted: January 21, 2021 12:23 pm|    Updated: January 21, 2021 2:28 pm

An Images

শুভঙ্কর বসু: ভোট প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ। বৃহস্পতিবার সকালে প্রথমেই রাজ্যের পুলিশ নোডাল অফিসার তথা এডিজি আইনশৃঙ্খলা জ্ঞানবন্ত সিংয়ের সঙ্গে বৈঠক করেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা (Chief Election Commissioner Sunil Arora)। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উষ্মাপ্রকাশ করেন তিনি। ভোটের আগে বাংলায় শান্তি ফেরানোর উপযোগী পদক্ষেপ করার নির্দেশও দিয়েছেন।

এদিন রাজনৈতিক দলের নেতাকর্মীদের সঙ্গে দেখা করার কথা ছিল মুখ্য নির্বাচন কমিশনার-সহ কমিশনের ফুল বেঞ্চের। সেই অনুযায়ী তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) সাক্ষাৎ করেন। কমিশনে বিস্ফোরক অভিযোগ করেন তিনি। কমিশন থেকে বেরনোর পর পার্থ চট্টোপাধ্যায় বলেন, “নির্বাচন কমিশনের উপর আস্থা আছে। তবুও বেশ কিছু বিষয় আমরা আলোকপাত করেছি। যেগুলির অবিলম্বে আমরা সুরাহা চাই। সীমান্তে থাকা বিএসএফ গ্রামে গ্রামে গিয়ে একটি বিশেষ দলকে সহায়তা করার জন্য সকলকে ভয় দেখাচ্ছেন। তারা বলছেন যদি ভোট না দাও তাহলে কেউ তোমাদের রক্ষা করতে পারবে না। আমরাই সীমান্তে থাকব। আমরা চাই বিস্ফোরক অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন অবিলম্বে হস্তক্ষেপ করুক।”

[আরও পড়ুন: জন্মদিনে শ্রদ্ধার্ঘ, ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম নেতাজির নামে রাখতে পারেন মোদি]

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) অভিযোগ করেছেন, রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হচ্ছে। সেকথা কমিশনে জানান পার্থ চট্টোপাধ্যায়। দিলীপ ঘোষকে ‘দিশেহারা ঘোষ’ বলে কটাক্ষ করে তিনি বলেন, “বিজেপির তরফ থেকে কোনও কোনও নেতা যেমন দিশেহারা ঘোষ অভিযোগ করেছেন রোহিঙ্গা-সহ বাংলাদেশের অনেক ভোটার নাকি তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে। এটা সর্বজনবিদিত যে ভোটার তালিকা তৈরি করে নির্বাচন কমিশন। সুতরাং নির্বাচন কমিশনের উপর চাপ সৃষ্টি করছে বিজেপি। এমন পরিবেশ তৈরি করা হচ্ছে যাতে নির্বাচনের প্রতি মানুষের আস্থা না থাকে। গণতান্ত্রিক পদ্ধতিকে বিঘ্নিত করারও কৌশল এটি।” এছাড়া বিজেপির বিরুদ্ধে ভাষা সন্ত্রাস করার অভিযোগও জানিয়েছেন তিনি। ইভিএম ও ভিভিপ্যাটের বিষয় যতক্ষণ না পর্যন্ত রাজনৈতিক প্রতিনিধিরা সন্তুষ্ট হচ্ছেন ততক্ষণ পর্যন্ত মক পোল করার দাবিও জানিয়েছেন তিনি।

এরপরই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও কমিশনের দ্বারস্থ হয়। কমিশনের ফুল বেঞ্চের সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি পার্থ চট্টোপাধ্যায়ের অভিযোগ নস্যাৎ করেন। তাঁর দাবি, “বিএসএফ (BSF) নিজের কাজ করছে। পুলিশ (Police) পক্ষপাতিত্ব করছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়ে এসেছি।”

[আরও পড়ুন: জন্ম থেকেই বিরল রোগে আক্রান্ত সদ্যোজাত, কোলের সন্তানকে গবেষণার স্বার্থে দান করবেন দম্পতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement