১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

হাড়িভাঙা আমে আপ্লুত মমতা, প্রধানমন্ত্রী হাসিনাকে ধন্যবাদ জানিয়ে চিঠি মুখ্যমন্ত্রীর

Published by: Monishankar Choudhury |    Posted: July 9, 2021 4:51 pm|    Updated: July 10, 2021 1:37 pm

Chief Minister Mamata Banerjee thanks Bangladesh PM Hasina for sending mango | Sangbad Pratidin

ছবি: ফাইল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাড়িভাঙার আমেই আপ্লুত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ওপার বাংলা থেকে পাঠানো এহেন রসালো উপহার পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে (Sheikh Hasina) কৃতজ্ঞতা জানিয়ে চিঠি দিলেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: বাংলাদেশে ফলের রসের কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত কমপক্ষে ৫২]

গত রবিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য হাড়িভাঙার বিখ্যাত আম পাঠিয়েছিলেন হাসিনা। তারপর বৃহস্পতিবার চিঠি লিখে তাঁকে ধন্যবাদ জানান মমতা। চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, “শ্রদ্ধেয় হাসিনাদি, আপনার পাঠানো আম পেয়ে আমার খুব ভাল লাগছে। বাংলাদেশের রংপুর জেলার হাড়িভাঙ্গা আমের নাম আমি শুনেছিলাম, আগে কখনও খাইনি। আপনি এত আম পাঠিয়েছেন যে আমি দু’হাত ভরে বিলিয়েছি। ওই আমের মধ্যে আপনার যে স্নেহ এবং বাংলাদেশের যে সৌরভ মিশে আছে তাকে আমি সম্মান জানাই। আমি সত্যি আপ্লুত। শ্রদ্ধা নেবেন।”

উল্লেখ্য, গত রবিবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) উভয়ের জন্যই ২৬০০ কেজি বা ৬৫ মণ মরশুমি ফল হাড়িভাঙা আম উপহার পাঠান হাসিনা (Sheikh Hasina)। রবিবার দুপুরে যশোরের বেনাপোল চেকপোস্টের ‘নো ম্যানসল্যান্ডে’ উপহারের আমের প্যাকেট এসে পৌঁছয়। ভারতে নিযুক্ত কলকাতার প্রথম সচিব (রাজনৈতিক) মহম্মদ সানিউল কাদেরের কাছে তা হস্তান্তর করা হয়। এর আগে, জুনের ৩০ তারিখ ভুটানের (Bhutan) রাজা এবং প্রধানমন্ত্রী  লোটে শেরিংকে পাঠানো হাসিনার উপহার সামগ্রীর মধ্যে ছিল ২০০০ কেজি আম, কাঁঠাল-সহ মোট ১৫০ বাক্স মরশুমি ফল। আর এবার ভারতের সঙ্গে সৌহার্দ্য স্বরূপ আম এবং অন্যান্য ফল পাঠালেন হাসিনা।

প্রসঙ্গত, রাজনীতির বাইরে হাসিনার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রায় সহোদরার মতো সম্পর্ক। প্রতি বছরই উপহার হিসেবে দুই বাংলার মধ্যে আম-ইলিশ-শাড়ি এসব আদানপ্রদান হয় উভয়ের মধ্যে। আমের মরশুমে এবারও তার ব্যতিক্রম হল না।

[আরও পড়ুন: Corona Virus: করোনা সংক্রমণ রুখতে ভারত-সহ ৮ দেশ থেকে বাংলাদেশ প্রবেশে নিষেধাজ্ঞা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement