১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অর্ণব আইচ: দু’দিন বন্ধ থাকার পর সোমবার সকালে খুলল চিংড়িহাটা উড়ালপুল। সোমবার সকালে ১১টা ১৫ মিনিট নাগাদ উড়ালপুল খুলে দেওয়া হয়। ফলে সকাল থেকে নিত্যযাত্রীরা যে ভোগান্তির শিকার হচ্ছিলেন, তা কিছুটা হলেও কমেছে। তবে পরিষেবা সম্পূর্ণ স্বাভাবিক হতে আরও একটু সময় লাগবে বলে খবর।  

স্বাস্থ্য পরীক্ষার জন্য শুক্রবার রাত ন’টা থেকে বন্ধ ছিল চিংড়িহাটা উড়ালপুল। সপ্তাহশেষে বন্ধ হওয়ায় অফিসযাত্রীদের তেমন নাকাল হতে হয়নি। তবে শনিবার যাঁরা কাজে বেরিয়েছিলেন, তাঁদের একটু সমস্যা পোহাতে হয়। রবিবার ছুটির দিন থাকায় রাস্তায় ব্যস্ততা ছিল কম। কিন্তু সোমবার সকাল থেকে উড়ালপুল বন্ধ থাকায় বেশ যানজট তৈরি হয় রাস্তায়। রুবি মোড় ও সায়েন্স সিটি, দু’দিক থেকে আসা যাত্রীরাই সমস্যা পড়েন। বাইপাসের তীব্র যানজটের কারণে গন্তব্যে পৌঁছতে দেরি হয় তাঁদের। কিন্তু সকাল ১১টা ১৫ মিনিটের পর থেকে বদলাতে থাকে চিত্র।

[ আরও পড়ুন: ঝড়ে গাছ উপড়ে দুর্ঘটনা এড়াতে পুজোর আগেই কাটা হবে বিপজ্জনক মহীরুহ ]

স্বাস্থ্য পরীক্ষার জন্য বন্ধ রাখা হয় চিংড়িহাটা উড়ালপুল। প্রথমে কথা ছিল ৯ সেপ্টেম্বর সোমবার সকাল ৮টায় উড়ালপুল খুলে দেওয়া হবে। কিন্তু, সোমবার সকালের মধ্যে কাজ শেষ হবে কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়। এই নিয়ে রবিবার কেএমডিএ ও কলকাতা ট্রাফিক পুলিশ বৈঠকে বসে। সেখানে সিদ্ধান্ত হয়, উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার কাজ শেষ করতে যদি কয়েকঘণ্টা অতিরিক্ত সময় লাগে তবে তা সকাল সাড়ে ১১টার মধ্যে শেষ হয়ে যাবে। তারপর উড়ালপুলই খুলে দেওয়া হবে। কিন্তু নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগেই খুলে দেওয়া হল চিংড়িহাটা উড়ালপুল।

এদিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বন্ধ রাখা হতে পারে বিজন সেতুও। সূত্রের খবর, আগামী শুক্রবার থেকে সোমবার পর্যন্ত সেতুটি বন্ধ রাখতে চাইছেন কেএমডিএ আধিকারিকরা৷ এই বিষয়ে ইতিমধ্যে কলকাতা পুলিশের সঙ্গে কথাও বলেছেন তাঁরা৷ পুলিশের আশঙ্কা, দক্ষিণ কলকাতার এই গুরুত্বপূর্ণ ওই সেতু বন্ধ হলে পুজোর আগে প্রবল যানজট তৈরি হতে পারে কসবা, গড়িয়াহাট, ঢাকুরিয়া, বালিগঞ্জ-সহ বিস্তৃর্ণ এলাকায়৷ তাই পুজোর পর বিজন সেতুর স্বাস্থ্য পরীক্ষার আবেদন জানিয়েছে কলকাতা পুলিশ।

[ আরও পড়ুন: ভাঙার কাজ শুরুর আগেই ভাঙল আরেক বাড়ি, বউবাজারে নতুন করে আতঙ্ক ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং