BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাংস বিশুর বাড়িতে অভিযান, ভাগাড় কাণ্ডে সিট গঠন সিআইডির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 10, 2018 5:32 pm|    Updated: May 10, 2018 5:32 pm

CID raids Mangsho Bishu’s home, forms SIT to probe carcass meat case

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাগাড় কাণ্ডে তদন্তের জাল গোটাতে এবার সিট গঠন করল সিআইডি। মোট দশ সদস্যের এই দলের নেতৃত্বে থাকবেন খোদ এডিজি সিআইডি। পাশাপাশি সোনারপুরে বিশ্বনাথ ঘোড়ুই ওরফে ‘মাংস বিশু’র বাড়িতেও এদিন অভিযান চালান গোয়েন্দারা।

[  বাঙুর ইনস্টিটিউটের ঘটনায় মর্মাহত, স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে বললেন মমতা ]

ভাগাড় কাণ্ডে মানুষের আতঙ্ক কাটাতে তৎপর হয়েছিল প্রশাসন। মুখ্যসচিবের নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের কমিটি গঠন করা হয়। ভাগাড় কাণ্ডের মূল ঠিক কতদূর ছড়িয়ে তা জানতেই পরে তদন্তভার তুলে দেওয়া হয় সিআইডির হাতে। মূল অভিযুক্ত বিশ্বনাথ ঘোড়ুইকে জেরা করেই ইতিমধ্যেই নানা চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। জানা গিয়েছে, বাংলাদেশ ও নেপালেও পাচার হত এই মাংস। আছে বেশ কিছু লিংকম্যান। পাশাপাশি, কলকাতা পুরসভার নাকের ডগায় যে নিউ মার্কেট, সেখানেও নিয়মিত আসত ভাগাড়ের মাংস। প্রসেস হওয়ার পর তা চলে যেত শহরের বিভিন্ন হোটেল ও রেস্তরাঁয়। গোয়েন্দাদের অনুমান, খাস কলকাতার বুকে বসে যখন ব্যবসা চলত, তখন স্রেফ কয়েকজন কারবারি এর সঙ্গে জড়িয়ে নেই। চক্রের মূল বহু গভীরে। এবং অনেক রাঘব-বোয়াল এর সঙ্গে জড়িয়ে। এরপরই বৃহস্পতিবার তদন্তে গতি আনতে সিট গঠন করা হয়। দশ সদস্যের এই টিমের নেতৃত্বে থাকবেন এডিজি সিআইডি।

 নেশামুক্তি কেন্দ্রে কিশোরীকে লাগাতার ধর্ষণ, গ্রেপ্তার সুরক্ষা ফাউন্ডেশনের মালিক ]

সিট গঠনের পাশাপাশি এদিন মাংস বিশুর বাড়িতেও অভিযান চালায় গোয়েন্দরা। মাছের ব্যবসাকে সামনে রেখেই ভাগাড়ের মাংসের কারবার চালাত সে। রীতিমতো কোটিপতি এই ব্যবসায়ী। তাকে তো জেরা করা হচ্ছেই। পাশাপাশি বাড়ির সদস্য ও অন্যান্যদেরও বয়ান রেকর্ড করা হবে বলে জানা যাচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে