BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনার বলি ভারতীয় জাদুঘরে কর্মরত সিআইএসএফ জওয়ান, কোয়ারেন্টাইনে ৩৩ জন

Published by: Sucheta Sengupta |    Posted: May 8, 2020 4:20 pm|    Updated: May 8, 2020 4:20 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনা ভাইরাসের বলি এক আধাসামরিক বাহিনীর আরও এক জওয়ান। তিনি কলকাতার ভারতীয় জাদুঘরে কর্মরত ছিলেন বলে খবর। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়েছে বলে খবর নিশ্চিত করা হয়েছে সিআইএসএফ সূত্রে। এই নিয়ে দেশে দুই সিআইএসএফ জওয়ানের মৃত্যু হল করোনা ভাইরাসের দাপটে।

কলকাতার ভারতীয় জাদুঘরে অ্যাসিস্যান্ট সাব-ইন্সপেক্টর পদে কর্মরত ছিলেন পূর্ব বর্ধমানের কালনার এই জওয়ান। বছর উনষাটের সিআইএসএফ জওয়ান একমাসেরও বেশি সময় ধরে বাড়ি ফেরেননি বলে পরিবার সূত্রে খবর। দেশজুড়ে লকডাউন ঘোষণা হওয়ার আগেই করোনা সংক্রমণ রুখতে বন্ধ করে দেওয়া হয়েছিল দর্শনীয় স্থানগুলি। যার মধ্যে ছিল পার্ক স্ট্রিটের ইন্ডিয়ান মিউজিয়াম। তারপর থেকে সেখানকার কর্মরত এই জওয়ান বাড়ি ফেরেননি। দিন কয়েক আগে তিনি অসুস্থ হয়ে পড়েন। করোনার উপসর্গ দেখা দেওয়ায় তাঁকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়। বৃহস্পতিবারই তাঁর মৃত্যু হয়। এরপর তাঁর সোয়াব টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। টুইটারে এই খবর প্রকাশ করেছে সিআইএসএফ।

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের ফেরানোর ইস্যুতে মমতাকে আক্রমণ, গণশক্তিই হাতিয়ার বঙ্গ বিজেপির!]

ইন্ডিয়ান মিউজিয়ামের এই সিআইএসএফ জওয়ানের মৃত্যুর পর সেখানকার ৩৩ জন কর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলে খবর। জাদুঘরের তরফে ইমেল করে প্রত্যেক কর্মীকে আপাতত অফিসে যেতে বারণ করা হয়েছে। যেহেতু তিনি দীর্ঘ সময় ধরে কালনার বাড়িতে ফেরেননি, তাই পরিবারের সদস্যদের এখনই কোয়ারেন্টাইনে পাঠানো নাও হতে পারে।

দিন কয়েক আগে মুম্বই বিমানবন্দরে করোনা আক্রান্ত সিআইএসএফ হেড কনস্টেবল মৃত্যুর মুখে ঢলে পড়েছিলেন। এবার কলকাতার সিআইএসএফ সাব ইন্সপেক্টরের মৃত্যু। ফলে আতঙ্ক বাড়ছে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীতে। অপরদিকে, কলকাতা পুলিশেও বাড়ছে করোনা প্রকোপ। মানিকতলা থানার মহিলা সাব ইনস্পেক্টর এবং ময়দান থানার এক এএসআইয়ের শরীরে মিলেছে COVID-19 জীবাণু। এছাড়া প্রগতি ময়দান থানার যে ওসি করোনা আক্রান্ত হয়েছিলেন, তাঁর স্ত্রীর রিপোর্টও পজিটিভ এসেছে বলে খবর।

[আরও পড়ুন: পরপর সব রিপোর্ট নেগেটিভ! কলকাতায় ভুয়ো করোনা পরীক্ষা কেন্দ্রের পর্দাফাঁস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement