BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

খাস কলকাতায় রাস্তায় ফেলে যুবকের বুকে পা সিভিক ভলান্টিয়ারের! নিন্দায় সরব পুলিশ কমিশনার

Published by: Sayani Sen |    Posted: November 8, 2021 9:24 am|    Updated: November 8, 2021 9:52 am

Civic volunteer suspended for allegedly hackled a youth in Kolkata । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোর সন্দেহে যুবককে অত্যাচার। রাস্তায় ফেলে তার বুকের উপর তুলে দেওয়া হয় পা। অমানবিক ঘটনার সাক্ষী খাস কলকাতার এক্সাইড মোড় (Exide More)। এই ঘটনায় কাঠগড়ায় এক সিভিক ভলান্টিয়ার। অত্যাচারের ভিডিও ভাইরাল হওয়ার পর ওই সিভিক ভলান্টিয়ারকে বরখাস্ত করা হয়েছে বলেই জানান কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র।

সিভিক ভলান্টিয়ারের ‘অমানবিক’ অত্যাচারের ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ওই ভিডিওতে দেখা গিয়েছে, এক্সাইড মোড়ে রাস্তার উপর এক যুবক পড়ে রয়েছে। বুট পরা অবস্থায় একটি পা তার বুকের উপর তুলে দাঁড়িয়ে রয়েছেন এক সিভিক ভলান্টিয়ার। যুবক যতই পা সরানোর চেষ্টা করছে ততই তাকে জোর করে রাস্তায় শুইয়ে দেওয়া হচ্ছে। এই ভিডিও ভাইরাল হতেই নিন্দার ঝড় উঠতে শুরু করে। যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি Sangbad Pratidin.in।

Exide-More

[আরও পড়ুন: গাড়ি থামিয়ে ফ্লাইওভার থেকে ঝাঁপ সরকারি গাড়ির চালকের, হাসপাতালে মৃত্যু]

জানা গিয়েছে, ওই ভিডিওতে দেখতে পাওয়া সিভিক ভলান্টিয়ারের নাম তন্ময় বিশ্বাস। তিনি এক্সাইড মোড়েই ডিউটি করেন। এভাবে যে ওই যুবককে অত্যাচার করেছেন, তা স্বীকার করে নিয়েছেন তন্ময়। তাঁর দাবি, রবিবার সন্ধেয় এক্সাইড মোড় থেকে হাওড়াগামী একটি চলন্ত বাস থেকে মহিলার ব্যাগ ছিনতাই করে পালাচ্ছিল ওই যুবক। তবে কোনওক্রমে বাসে থাকা অন্যান্য যাত্রীরাই তাকে ধরে ফেলে। শুরু হয় গণপিটুনি। ওই যুবককে উন্মত্ত জনতার হাত থেকে বাঁচান তন্ময়ই। সিভিক ভলান্টিয়ারের হাত ছেড়ে পালানোর চেষ্টা করেছিল ওই যুবক। তাকে পাকড়াও করার চেষ্টায় ধাক্কা মেরে রাস্তায় ফেলে দেন সিভিক ভলান্টিয়ার। 

যদিও তন্ময়ের যুক্তি মানতে নারাজ অনেকেই। চুরি করলেও তার উপর এমন অমানবিক ব্যবহার করা উচিত নয় বলেই দাবি কারও কারও। এ বিষয়ে কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন। জানান, ওই সিভিক ভলান্টিয়ারকে ইতিমধ্যেই বরখাস্ত করা হয়েছে। ট্রাফিকের সমস্ত আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন বলেও জানান তিনি। পুলিশ কমিশনারের দাবি, কীভাবে এমন ‘অমানবিক’ ঘটনা ঘটল, সেই কারণ জানতে চাওয়া হবে। শৃঙ্খলাভঙ্গের জন্য তদন্ত হবে বলেও জানিয়েছেন পুলিশ কমিশনার।

[আরও পড়ুন: সাতসকালে রণক্ষেত্র ছত্তিশগড়ের CRPF ক্যাম্প, জওয়ানের এলোপাথাড়ি গুলিতে নিহত অন্তত ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে