২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Durga Puja 2021: ‘সরকার পদক্ষেপ করছে, নিশ্চিন্তে পুজো করুন’, কমিটিগুলিকে অভয়বাণী মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: September 7, 2021 5:20 pm|    Updated: September 7, 2021 5:38 pm

CM Mamata Banerjee addresses gathering ahead of Durga Puja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঢাকে কাঠি পড়ে গিয়েছে। পুজোর (Durga puja 2021) আর হাতে গোনা কয়েকটা দিন বাকি। ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে পুজো কমিটিগুলি। করোনা পরিস্থিতিতে চলতি বছরে কীভাবে হবে পুজো, ছাড় মিলবে কোন কোন ক্ষেত্রে, তা নিয়ে সকলের মনেই প্রশ্ন ছিল। এই পরিস্থিতিতে মঙ্গলবার পুজো কমিটিগুলিকে অভয় দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, “করোনাবিধি মেনে নিশ্চিন্তে পুজো করুন।”

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে মুখ্যমন্ত্রী বলেন, “গতবছরও করোনা পরিস্থিতিতে পুজো হয়েছে। আগের বছর যে যে নিয়ম বলবৎ ছিল, এবারও তাই থাকবে। নতুন করে কোনও নিয়ম জারি করার নেই। প্রত্যেককে সচেতন থাকতে হবে। কঠোরভাবে পালন করতে হবে করোনাবিধি।” এদিন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানিয়েছেন, ১৫ তারিখ অর্থাৎ দশমী থেকে ১৭ তারিখ পর্যন্ত হবে বিসর্জন। ১৮ তারিখ হতে পারে কার্নিভাল। তবে এবিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলেই জানান মুখ্যমন্ত্রী। উপ নির্বাচনের পর করোনা পরিস্থিতি বিবেচনা করে কার্নিভাল সংক্রান্ত সিদ্ধান্ত নেবেন বলেই জানিয়েছেন তিনি।  

Durga Puja 2020 news in Bengali: Kolkata Will hear review petition over No Entry in Mandap tomorrow

[আরও পড়ুন: ‘SSC-কে বিশ্বাস করতে পারছি না’, নিয়োগে অস্বচ্ছতার প্রশ্ন তুলে সরে দাঁড়ালেন বিরক্ত বিচারপতি

করোনার (Coronavirus) কারণে বর্তমানে রাজ্যে জারি একাধিক বিধিনিষেধ। রাত ১১টা থেকে সকাল ৫টা পর্যন্ত জারি থাকে নাইট কারফিউ। কিন্তু পুজোর সময় বহু মানুষই রাতে প্রতিমা দর্শন পছন্দ করেন, তাঁদের দিক বিবেচনা করে পরবর্তীতে নাইট কারফিউ ওঠানো নিয়ে সিদ্ধান্ত নেবেন বলেও জানান তিনি। কলকাতায় কম করে ২,৫০০টি বড় পুজো হয়। রাজ্যে মোট পুজোর সংখ্যা কমপক্ষে ৩৬,০০০। এছাড়াও বহু জায়গায় ছোট ছোট পুজো হয়। প্রত্যেককে নিজের উদ্যোগে মাস্ক বিলির কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আশ্বাস দেন প্রত্যেকের পাশে থাকার। অগ্রিম পুজোর শুভেচ্ছা জানান রাজ্যবাসী ও পুজো কমিটি গুলিকে।

[আরও পড়ুন: শুভেন্দু অধিকারীর ‘রক্ষাকবচ’কে চ্যালেঞ্জ রাজ্যের, মামলা গড়াল ডিভিশন বেঞ্চে

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement