Advertisement
Advertisement
North Bengal

উত্তরবঙ্গের দুর্ঘটনাস্থলে যাচ্ছেন রাজ্যপাল-মুখ্যমন্ত্রী, একই বিমানে সফরের সম্ভাবনা

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৮, তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। সামগ্রিক পরিস্থিতি দেখতে যাবেন মুখ্যমন্ত্রী, রাজ্যপাল।

CM Mamata Banerjee and WB Governor C V Anand Bose will head to North Bengal at afternoon
Published by: Sucheta Sengupta
  • Posted:June 17, 2024 2:45 pm
  • Updated:June 17, 2024 2:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরবঙ্গে ট্রেন দুর্ঘটনার খবর পেয়েই সেখানে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেল নাগাদ তিনি উত্তরবঙ্গে পৌঁছবেন বলে খবর। অন্যদিকে, রাজ্যপাল সিভি আনন্দ বোস দুর্ঘটনা নিয়ে
শোকপ্রকাশ করেছেন। রাজভবনের তরফে সোশাল মিডিয়া পোস্টে সেই বার্তা দিয়েছেন। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল দুজনই বিকেল নাগাদ উত্তরবঙ্গের উদ্দেশে রওনা হচ্ছেন। একই বিমানে তাঁদের দুজনের যাওয়ার সম্ভাবনা।

সোমবার সকালে ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী উত্তরবঙ্গ (North Bengal)। ফাঁসিদেওয়ার কাছে নিজবাড়ি এলাকায় শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে পিছন থেকে ধাক্কা দেয় একটি মালগাড়ি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের (Kanchenjungha Express) দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ৮, আহত অনেকে। উত্তরবঙ্গে মেডিক্যাল কলেজ-সহ একাধিক হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে। মৃতের সংখ্যা বৃদ্ধির আশঙ্কা। এনডিআরএফ-কে (NDRF) সঙ্গে নিয়ে যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজ শুরু করেছে রেল।

Advertisement

[আরও পড়ুন: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় আর্থিক সাহায্য ঘোষণা কেন্দ্রের]

দুর্ঘটনার খবর পেয়েই সোশাল মিডিয়ায় (Social Media) পোস্ট করে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (CM Mamata Banerjee)। আশ্বাস দিয়েছিলেন সকলের পাশে থাকার। পরে পরিস্থিতি বিবেচনা করে সরেজমিনে সবটা দেখতে তিনি উত্তরবঙ্গে যাওয়ার সিদ্ধান্ত নেন। সূত্রের খবর, বিকেলে বিমানে বাগডোগরায় পৌঁছে প্রথমে তিনি যেতে পারেন মেডিক্যাল কলেজে, আহতদের সঙ্গে দেখা করতে। যেতে পারেন ফাঁসিদেওয়া হাসপাতালেও। সেখানেও বেশ কয়েকজনের চিকিৎসা চলছে। তার পর মঙ্গলবার দুর্ঘটনাস্থল পরিদর্শনে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, রাজ্যপাল সিভি আনন্দ বোস (C V Anand Bose) সোশাল মিডিয়ায় পোস্টে জানিয়েছেন, উদ্ধারকাজ ও সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে তিনি উত্তরবঙ্গ যাচ্ছেন।

Advertisement

[আরও পড়ুন: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় শোকপ্রকাশ প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ