BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

পুলিশ হাসপাতাল বদলে গেল কোভিড চিকিৎসাকেন্দ্রে, ভারচুয়ালি উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: May 24, 2021 3:47 pm|    Updated: May 24, 2021 5:14 pm

CM Mamata Banerjee inaugurats police hospital turned COVID-19 hospital | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ধাক্কায় নাজেহাল আমজনতা। তাঁদের পাশে দাঁড়াতে এগিয়ে আসছে বিভিন্ন সংগঠন, ক্লাবও। তৈরি হচ্ছে সেফ হোম। বাড়ছে হাসপাতালের শয্যা। এবার সেই সহযোগিতায় এগিয়ে এল পুলিশও। মুখ্যমন্ত্রীর নির্দেশে ভবানীপুরের কলকাতা পুলিশ হাসপাতাল (Police Hospital) বদলে গেল কোভিড চিকিৎসাকেন্দ্রে।

সোমবার বিকেলে নবান্ন সভাঘর থেকে ভারচুয়ালি সেই হাসপাতালের উদ্বোধন করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। আধুনিক ব্যবস্থাপনা-সহ এই হাসপাতালে রয়েছে ৩০০টি শয্যা। দায়িত্বে রয়েছে মেডিকা হাসপাতাল। কোভিড চিকিৎসাকেন্দ্র তৈরিতে সাহায্য করেছে বন্ধন ব্যাংকও। এদিন এই উদ্যোগের জন্য কলকাতা পুলিশকে ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রীও।

[আরও পড়ুন: নারদ মামলা: ফিরহাদ-সহ চার নেতা আরও দু’দিন গৃহবন্দি, পরবর্তী শুনানি বুধবার]

রাজ্যের তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণের দিনই পুলিশ হাসপাতালকে কোভিড চিকিৎসা কেন্দ্রে পরিণত করার নির্দেশ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর দ্রুত গতিতে কলকাতা পুলিশের প্রায় জীর্ণ হয়ে যাওয়া হাসপাতালকে আধুনিক চিকিৎসা কেন্দ্রে পরিণত করা হল। এখানে রাজ্যের পুলিশ কর্মী, হোম গার্ড ও তাঁদের পরিবারের করোনার চিকিৎসা হবে। তবে শুধুমাত্র পুলিশ বা হোম গার্ডরাই নন, স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে গেলে এই হাসপাতালে চিকিৎসা পাবেন সাধারণ মানুষও। মুখ্যমন্ত্রীর কথায়, “বেড আটকে রেখে লাভ নেই। প্রয়োজনে সাধারণ মানুষের চিকিৎসা করুন এখানে।”

 

এদিন হাসপাতাল উদ্বোধনের পর মুখ্যমন্ত্রীর উদ্যোগকে ধন্যবাদ জানান কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। উল্লেখ্য, ১০০ বছরের পুরনো এই হাসপাতালের আধুনিকীকরণ হয় মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে। এই হাসপাতালে শুরু হয় ট্রমা কেয়ার সেন্টার। এবার আইসিইউ, এইচডিইউয়ের সুবিধাযুক্ত কোভিড চিকিৎসা কেন্দ্রে পরিণত করা হল এই হাসপাতালকে। কলকাতার পুলিশ কমিশনার  জানান, “৫ মে শপথগ্রহণের পরই এই হাসপাতালে এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই পুলিশ হাসপাতালকে কোভিড হাসপাতালে পরিবর্তিত করার নির্দেশ দেন। পিপিপি মডেলে এই কোভিড চিকিৎসা কেন্দ্র গড়ার কথা বলেছিলেন। তাঁর নির্দেশ মতো এই হাসপাতাল বদলে গেল কোভিড চিকিৎসা কেন্দ্রে।”

[আরও পড়ুন: নারদ মামলা: ফিরহাদ-সহ চার নেতা আরও দু’দিন গৃহবন্দি, পরবর্তী শুনানি বুধবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement