BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নারদ মামলা: ফিরহাদ-সহ চার নেতা আরও দু’দিন গৃহবন্দি, পরবর্তী শুনানি বুধবার

Published by: Paramita Paul |    Posted: May 24, 2021 1:59 pm|    Updated: May 24, 2021 2:20 pm

Firhad hakim, Madan Mitra, Sovan Chatterjee and Subrata Mukherjee to stay under house arrest in Narada Case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারদ মামলায় (Narada Case) ধৃত চার হেভিওয়েট নেতা সোমবারও স্বস্তি পেলেন না। ফিরহাদ হাকিম (Firhad Hakim) , সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee) , মদন মিত্র (Madan Mitra) এবং শোভন চট্টোপাধ্যায়রা (Sovon Chatterjee) জামিন পেলেন না এদিনও। চারজনকেই  আরও দুদিন গৃহবন্দি অবস্থাই থাকতে হবে। নারদ মামলার পরবর্তী শুনানি বুধবার। আজকের মতো স্থগিত হল নারদ মামলার শুনানি। বুধবার বঙ্গ উপকূলে ঘূর্ণিঝড় যশ বা ইয়াসের আছড়ে পড়ার কথা। ফলে সেদিন ভারচুয়াল শুনানি কি আদৌ সম্ভব হবে কি না তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারপতিরাই।

গত শুক্রবার এই সংক্রান্ত শুনানিতে ৪ নেতার অন্তর্বর্তী জামিন নিয়ে হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের মতানৈক্য হওয়ায় বৃহত্তর বেঞ্চ তৈরি করা হয়। প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের সঙ্গে এই বেঞ্চের অন্যান্যরা হলেন বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়, বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি হরিশ ট্যান্ডন। এঁদের এজলাসেই জামিন মামলার শুনানি শুরু হয় বেলা ১১টায়। এর মাঝেই মামলার শুনানি স্থগিত রাখার আবেদন জানান CBI। কিন্তু তাঁদের সেই আরজি এদিন খারিজ হয়ে যায় আদালতে। বিচারপতিরা প্রশ্ন করেন, ঘূর্ণিঝড় এলে বুধবার কীভাবে হবে এই মামলার শুনানি হবে?

[আরও পড়ুন: হাই কোর্টে ধাক্কা CBI-এর, নারদ মামলার শুনানি স্থগিতের আরজি খারিজ বিচারপতিদের]

এদিনের শুনানিতে চার নেতার গ্রেপ্তারি নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি সৌমেন সেন। তাঁরা জানতে চান. গত সাত বছর ধরে এই মামলা চললেও কেন অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়নি? হঠাৎ চার্জশিট পেশের দিনই কেন তাদের গ্রেপ্তার করতে হল? তার সঠিক জবাব দিতে পারেনি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বেলা দেড়টা পর্যন্ত শুনানিতে মামলার ‘ইস্যু ফ্রেম’ করা হয় বলে খবর। অর্থাৎ কোন কোন বিষয়ে মামলা শুনানি চলবে সে বিষয়ে এদিন সিদ্ধান্ত নেন বিচারপতিরা। বেলা দেড়টায় মধ্যাহ্নভোজের আগে এদিনের শুনানি স্থগিত হয়ে যায়। আদালত সূত্রে খবর, কলকাতা হাই কোর্টের দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি  রাজেশ বিন্দল জানান আগামিকাল ব্যক্তিগত কারণে তিনি শুনানিতে হাজির থাকতে পারবেন না। তাই পরবর্তী শুনানি হবে বুধবার। ততদিন নিয়ম মেনে গৃহবন্দি থাকবেন নারদ মামলায় ধৃত চার হেভিওয়েট। 

[আরও পড়ুন: ব্যাপক ক্ষতি করতে পারে ঘূর্ণিঝড় ‘যশ’, মোকাবিলায় কেন্দ্র-রাজ্য একযোগে কাজের বার্তা রাজ্যপালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement