Advertisement
Advertisement
Mamata Banerjee

Mamata Banerjee: ‘একটাও বিজেপির ডাকাতের বাড়িতে তল্লাশি হয়েছে?’, জ্যোতিপ্রিয়র বাড়িতে ইডি হানায় ক্ষুব্ধ মমতা

তল্লাশির নামে ইডি-সিবিআই বাড়ি তছনছ করছে বলেও বিস্ফোরক অভিযোগ মমতার।

CM Mamata Banerjee is getting angry as ED raids Jyotipriya Mallick's house । Sangbad Pratidin
Published by: Sayani Sen
  • Posted:October 26, 2023 2:46 pm
  • Updated:October 26, 2023 4:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে ইডি, সিবিআইয়ের মতো তদন্তকারী সংস্থাকে কাজে লাগাচ্ছে বিজেপি, এমন অভিযোগ বারবার করেছে তৃণমূল। বৃহস্পতিবার সকাল থেকে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে ইডি হানায় সেই একই অভিযোগের সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের নেতা-মন্ত্রীদের টার্গেট করা হচ্ছে বলেই দাবি তাঁর। মমতার প্রশ্ন, একটাও বিজেপির ‘ডাকাতে’র বাড়িতে তল্লাশি হচ্ছে না কেন?

কালীঘাটের দলীয় কার্যালয় থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা (Mamata Banerjee) বলেন, “লিমিট যখন লিমিটলেস হয়ে যায়, বাঁধন যখন বন্ধন ছাড়া হয়ে যায়, বলতে বাধ্য হচ্ছি জেলায় জেলায় পুজো কার্নিভ্যাল। নেতা-মন্ত্রীরা ব্যস্ত। ভোর থেকে বিজয়া করতে গিয়েছে। গিয়ে দেখে বালুর বাড়ি ইডি তল্লাশি চালাচ্ছে। সব মন্ত্রীর বাড়ি যদি তল্লাশি হয় তাহলে সরকারে বাকি থাকল কী? এইভাবে মুখ বন্ধ করবে? এরা প্যাথলজিক্যাল লায়ার। সুপ্রিম কোর্টও বলেছিল তদন্ত ছাড়া এভাবে জিজ্ঞাসাবাদ করা যায় না। অনেকে তো দেশ ছেড়ে চলে গিয়েছেন। পুজোর আগে রথীনের বাড়ি গিয়েছে। আজ বালুর বাড়ি।”

Advertisement

[আরও পড়ুন: জেলে বসেই ‘ক্রিমিনাল গ্যাং’য়ের নেতা! গয়নার দোকানে ডাকাতির মূলচক্রীর অপরাধে হাতেখড়ি কৈশোরে]

ক্ষোভের সুরে মমতা আরও বলেন, “আমার প্রশ্ন একটাই বিজেপির ডাকাতদের বাড়িতে তল্লাশি হয়েছে? একটাই বিজেপি মন্ত্রীর বাড়ি তল্লাশি হয়েছে? একটাই বিজেপির চোরের বাড়ি তল্লাশি হয়েছে? সংবাদপত্রের টুঁটি চেপে ধরা হচ্ছে। এদের কোনও নেতা বিদেশে গেলে দেখায় সারা দেশের লোককে ভালবাসে। সবকা সাথ সবকা বিনাশ। আর দেশে আসলে সবকা সত্যানাশ।”

Advertisement

উল্লেখ্য, বৃহস্পতিবার সকাল থেকে কলকাতা ও জেলার বিভিন্ন এলাকায় ইডি (ED) তল্লাশি শুরু করেছে। এর মধ্যে বিশেষভাবে উল্লেখযোগ্য রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের (Jyotipriya Mallick) একাধিক বাড়িতে ইডি আধিকারিকদের তল্লাশি। সকালে সল্টলেকে (Salt Lake) মন্ত্রীর ও তাঁর আপ্ত সহায়কের বাড়িতেও তল্লাশি চালান আধিকারিকরা। প্রায় আটঘণ্টা ধরে চলা ইডি তল্লাশিতে ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: পুজোয় দিঘা-তাজপুর-মন্দারমণিতে মদের ফোয়ারা! শুধুমাত্র পূর্ব মেদিনীপুরে লক্ষ্মীলাভ ৩১ কোটি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ