BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

Mamata Banerjee: ‘মানি, গুনস অ্যান্ড গানস ফর বিজেপি’, জলপাইগুড়িতে বিপুল টাকা উদ্ধারে দাবি মুখ্যমন্ত্রীর

Published by: Sayani Sen |    Posted: December 5, 2022 1:13 pm|    Updated: December 5, 2022 2:34 pm

CM Mamata Banerjee says BJP using money and arms illegally in West Bengal । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জলপাইগুড়িতে গাড়ির অতিরিক্ত টায়ার থেকে উদ্ধার নগদ ৯৪ লক্ষ টাকা। রাজ্যে বিপুল টাকা উদ্ধারের ঘটনায় বিজেপির বিরুদ্ধে সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তিনি বলেন, “মানি, গুনস অ্যান্ড গানস ফর বিজেপি।”

সোমবার সকালে দিল্লির উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে দমদম বিমানবন্দরের ঢোকার পথে বিজেপির বিরুদ্ধে একহাত নেন তিনি। ইস্যু গাড়ির অতিরিক্ত টায়ার থেকে বিপুল নগদ টাকা উদ্ধার। মুখ্যমন্ত্রী বলেন, “হাওয়ালার টাকা। বিজেপি রাজ্যে আনছিল। মানি, গুনস অ্যান্ড গানস ফর বিজেপি। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় টাকা পাচার করা হচ্ছিল।”

রাজ্যে বিপুল টাকা উদ্ধার এই প্রথম নয়। এর আগে গত জুলাই মাসে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে দু’দফায় মোট ৫০ কোটি টাকা উদ্ধার করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। একের পর এক টাকা উদ্ধারের ঘটনাকে হাতিয়ার করে দিলীপ ঘোষ পালটা জবাব দেন। তিনি বলেন, “টাকা তৃণমূল নেতাদের বাড়িতে রাখার জায়গা নেই। গাড়ি করে নিয়ে ঘুরছেন। লোকে সব দেখেছেন। জিতেছেন বলে যা খুশি বললে তো চলবে না।”

Money Recover

[আরও পড়ুন: অভিষেককে জবাব দিতে পালটা প্রস্তুতি বিজেপির, কাঁথিতে সভা করবেন শুভেন্দু]

উল্লেখ্য, রবিবার দুপুরে বানারহাট থানার অন্তর্গত বিন্নাগুড়ি ফাঁড়ির পুলিশের কাছে গোপন সূত্রে টাকা পাচারের খবর পায়। পুলিশ জানতে পারে ধূপগুড়ির দিক থেকে এশিয়ান হাইওয়ে ৪৮ হয়ে একটি ছোট গাড়িতে বিপুল পরিমাণ টাকা নিয়ে তেলিপাড়ার দিকে আসছেন কয়েকজন ব্যক্তি। খবর পাওয়ামাত্র বিন্নাগুড়ি ফাঁড়ির পুলিশ তেলিপাড়ায় নাকা চেকিং শুরু করে। তল্লাশি চালাতে গিয়ে একটি কালো রংয়ের ছোট গাড়ি আটক করে পুলিশ। ওই গাড়িতে ৫জন ব্যক্তি ছিল। পুলিশ ওই ব্যক্তিদের টাকা নিয়ে যাওয়ার ব্যাপারে প্রশ্ন করলে তারা সে ব্যাপারে অস্বীকার করে।

তবে পুলিশের চোখ এড়িয়ে যেতে সফল হয়নি তারা। গাড়িতে থাকা অতিরিক্ত একটি টায়ারের দিকে চোখ যেতেই সন্দেহ হয় পুলিশের। গাড়িটি আটক করে বানারহাট থানায় নিয়ে আসে পুলিশ। টায়ার খুলতেই সেখান থেকেই ৯৪টি টাকার বান্ডিল উদ্ধার হয়। নোট গোনার পর জানা যায় গাড়ির অতিরিক্ত টায়ারে মোট ৯৩ লক্ষ ৮৪ হাজার টাকার উদ্ধার হয়। গাড়ির অতিরিক্ত টায়ার থেকে উদ্ধার হওয়া প্রায় ৯৪ লক্ষ টাকা উত্তর-পূর্ব ভারত থেকে আসা কয়লার টাকা হতে পারে বলেই মনে করছেন জেলা পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ঝালদা পুরসভায় প্রশাসক বসানোর বিরোধিতা, রাজ্যের বিরুদ্ধে হাই কোর্টে মামলা কংগ্রেসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে