BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বণিকসভার বৈঠকে টিকাকরণে জোর মুখ্যমন্ত্রীর, পরিস্থিতি মোকাবিলায় রাজ্যকে সাহায্যের আরজি

Published by: Tiyasha Sarkar |    Posted: June 3, 2021 4:15 pm|    Updated: June 3, 2021 4:20 pm

CM Mamata Banerjee stresses on vaccine drive during talks with trading community | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বণিকসভার বৈঠকে ভ্যাকসিনের (Corona Vaccine) উপরই জোর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বণিকসভাগুলোকে পরামর্শ দিলেন দ্রুত কর্মীদের টিকাকরণ সম্পন্ন করার। পাশাপাশি যশ বা ইয়াস (Cyclone Yaas) কবলিত এলাকায় ত্রাণ পাঠাতে রাজ্যের ফান্ডে অর্থ সাহায্যের আরজিও জানালেন তিনি। 

বৃহস্পতিবার দুপুর ৩ টেয় নবান্নের (Nabanna) সভাঘর থেকে ভারচুয়ালি বণিকসভার বৈঠকে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৯টি বণিকসভা ছিল সেখানে। প্রথমেই বণিকসভার কাছে দ্রুত কর্মীদের টিকাকরণের কথা বলেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলে তিনি বলেন, রাজ্য সরকারের একার পক্ষে গোটা রাজ্যে টিকাকরণ সম্ভব নয়। সেই কারণে সংস্থাগুলোকেও এগিয়ে আসতে হবে। তিনি জানান, ইতিমধ্যেই ১.৪ কোটি রাজ্যবাসীকে টিকা দেওয়া হয়েছে। নিয়মিত ৬০ থেক ৭০ হাজার মানুষকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। বণিকসভাগুলিকে দায়িত্ব নিয়ে কর্মীদের টিকাকরণ ও জেলার বাজারগুলো স্যানিটাইজ করার কথা বলেন মুখ্যমন্ত্রী। জানান, যাঁরা পরিচারিকার কাজ করেন, বহু মানুষের সঙ্গে যোগাযোগ হয় তাঁদের। দ্রুত তাদের ভ্যাকসিন দেওয়ার কথা ভাবা হচ্ছে। সুপার স্প্রেডারদের অবিলম্বে ভ্যাকসিন দেওয়া হবে জানিয়েছেন মমতা। বণিকসভাগুলোকে প্রয়োজনে টিকা সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্যদপ্তরের সঙ্গে যোগাযোগের পরামর্শও দেন তিনি।  

[আরও পড়ুন: ‘যশে’র ক্ষত মুছতে সরকারের ‘দুয়ারে ত্রাণ’, ক্ষতিগ্রস্তদের আর্থিক সাহায্য দিতে শুরু হল কাজ]

বণিকসভাগুলির অধিকাংশই জানিয়েছেন, ইতিমধ্যেই তাঁরা কর্মীদের টিকাকরণ শুরু করেছেন। বাজার স্যানিটাইজেশনের কাজও চলছে বলে জানিয়েছেন তাঁরা। পাশাপাশি যশ মোকাবিলায় সাহায্যের আশ্বাসও দিয়েছেন তাঁরা। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ফান্ডে আর্থিক সাহায্য করলে রাজ্য সরকার তাঁদের হয়ে ত্রাণ পৌঁছে দেবে দুর্যোগ কবলিত এলাকায়। 

[আরও পড়ুন: আমফান থেকে শিক্ষা! যশের ক্ষতিপূরণের ক্ষেত্রে স্যাটেলাইটের ছবি ব্যবহার করবে রাজ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement